যৌতুকের টাকা না পেয়ে বিয়ের আসর থেকে চলে গেলেন বর

fec-image

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় যৌতুকের টাকা না পেয়ে বিয়ের আসর থেকে চলে গেলেন বর।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকালে উপজেলার রংছাতি ইউনিয়নের বটতলা গ্রামে এ ঘটনা ঘটে।

বর ছিলেন উপজেলার খারনৈ ইউনিয়নের বামনগাঁও গ্রামের শরীফ মিয়ার ছেলে হাসেন মিয়া (২৫)।

এ ঘটনায় শুক্রবার দুপুরে ভুক্তভোগী ওই তরুণীর বাবা বাদী হয়ে বর ও বরের বাবাসহ তিনজনকে আসামি করে কলমাকান্দা থানায় একটি অভিযোগ করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় এক সপ্তাহ আগে উপজেলার খারনৈ ইউনিয়নের বামনগাঁও গ্রামের শরীফ মিয়ার ছেলে হাসেন মিয়ার বিয়ে ঠিক হয় পার্শ্ববর্তী রংছাতি ইউনিয়নের এক তরুণীর সঙ্গে। বিয়ে ঠিক হওয়ার সময় কনের বাবা বিয়ের খরচ বাবদ বরের পরিবারকে ৪০ হাজার টাকা দেন। গত বৃহস্পতিবার বিকালে এ বিয়ে হওয়ার কথা ছিল।

ঠিক সময়মতো বর তার আত্মীয়স্বজনসহ ৪০ জন বরযাত্রী নিয়ে আসেন। খাওয়া-দাওয়া শেষে বিয়ের কার্যক্রম শুরু হলে বরের পক্ষ থেকে আরও ৭০ হাজার টাকা যৌতুক চাওয়া হয়। যৌতুকের টাকা দিতে কনের পরিবার অস্বীকার করলে বিয়ের আসর থেকে বরের লোকজন বরকে নিয়ে চলে যান। এ বিয়ে উপলক্ষ্যে দুই লাখ টাকা খাওয়া-দাওয়া ও ডেকোরেশন বাবদ খরচ হয় বলে অভিযোগে উল্লেখ করেন কনের বাবা।

বর হাসেন মিয়ার নিকট ফোনে এ বিষয়টি জানতে চাইলে তিনি তার মামা সবুজ মিয়ার কাছে ফোনটি দিয়ে দেন।

বরের মামা সবুজ মিয়া গণমাধ্যমকে বলেন, দুপুরে বাড়িতে পুলিশ এসেছিল। তাদের কথামতো বর ও কনে পক্ষের লোকজনের মধ্যে সমঝোতা হয়। রাতে বরকে নিয়ে বিয়ে করাতে কনের বাড়িতে যাবেন বলেও তিনি জানান।

কলমাকান্দা থানার ওসি আবুল কালাম বলেন, শুক্রবার দুপুরে অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন