রাঙামাটিতে ‘অমর একুশে’ পালিত

21sheস্টাফ রিপোর্টার:

সারা বিশ্বের মতো যথাযোগ্য মর্যাদা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে রাঙামাটিসহ পার্বত্য তিন জেলায় পালিত হয়েছে ‘অমর একুশে’ ও ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’। এ উপলক্ষে রাঙামাটি জেলা প্রশাসনের তিন দিনব্যাপী কর্মসূচির মধ্যে শিশুদের চিত্রাঙ্কন, শহীদ দিবস স্মরণে গান ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি ও প্রবন্ধ পাঠসহ ব্যাপক কর্মসূচি পালিত হয়।

শুক্রবার রাত ১২টা ১মিনিট থেকে শনিবার ভোর অবধি সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা, রাজনৈতিক, সামাজিক, সংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন জেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে। রাঙামাটি জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, জেলা পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, রাঙামাটি পৌর মেয়র সাইফুল ইসলাম চৌধূরী, রাঙমাটি জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট দীপেন দেওয়ান, সাধারণ সম্পাদক শাহ আলম, পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতির কেন্দ্রীয় কমিটির নেতা প্রণতি বিকাশ চাকমা, পার্বত্য নাগরিক পরিষদের আহবায়ক বেগম নূর জাহান, রাঙামাটি প্রেস ক্লাব, রিপোর্টার্স ইউনিটি, সাংবাদিক ফোরাম ও সাংবাদিক ইউনিয়সহ অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন।

তাছাড়া বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে প্রভাত ফেরীর আয়োজন করা হয়। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি-বেসরকারি ভবন ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

বিকাল ৫টায় রাঙামাটি পৌর চত্বরে জেলা প্রশাসনের উদ্যোগে বই মেলা উদ্বোধন করা হয়। তাছাড়া সন্ধ্যা সাড়ে ৬টায় জেলা শিল্পকলা একাডেমীর অডিটরিয়ামে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এছাড়া সকল মসজিদ, মন্দির, ও প্যাগোডায় শহীদদের আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনার আয়োজন  করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন