রাঙামাটিতে আগুনে ২০টি ঘর পুড়ে ছাই

fec-image

রাঙামাটিতে আগুনে ২০টি কাচা-পাকা ঘর পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার (১৮মার্চ) বিকেলের দিকে শহরের ওমদামিয়া হিল খানবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার  বিকেলের দিকে ওমদামিয়া হিল খানবাড়ি এলাকার একটি বসতি বাড়ি থেকে হঠাৎ করে আগুনের সূত্রপাত ঘটে। এরপর আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়লে পাশ্ববর্তী ২০টি কাচা-পাকা ঘর পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয়রা এবং রাঙামাটি ফায়ার সার্ভিসের কর্মীরা কয়েক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ ঘটনায় কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা জানান।

রাঙামাটি পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর মো. নুরুনবী বলেন, স্থানীয়রা এবং ফায়ার সার্ভিসের কর্মীরা কয়েক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আসতে সক্ষম হয়। আগুন লাগার কারণ এবং কয়টি ঘর পুড়ে গেছে তার সঠিক হিসাব নিরূপণ করা সম্ভব হয়নি।  তবে ওই এলাকায় আনুমানিক ৩৫টি পরিবার বসবাস করে।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স রাঙামাটি অঞ্চলের সহকারী পরিচালক মো. রফিকুল ইসলাম বলেন, স্থানীয়দের সহায়তায় আমরা কয়েক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুন লাগার কারণ এবং ক্ষয়-ক্ষতির পরিমাণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানসহ প্রশাসনের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন