রাঙামাটিতে চাঁদাবাজির ৫ লাখ টাকাসহ দুইজন আটক

fec-image

রাঙামাটিতে ব্যবসায়ীর কাছ থেকে চাঁদাবাজি করে নগদ ৫ লাখ টাকা নিয়ে যাওয়ার সময় দুই চাঁদাবাজকে আটক করেছে যৌথবাহিনী।

গতকাল শুক্রবার (২০ অক্টোবর) রাতে রাঙামাটির মানিকছড়ির চেকপোস্ট এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককের বিষয়টি নিশ্চিত করেন মানিকছড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নয়ন চক্রবর্তী।

আটককৃতরা হলেন, খাগড়াছড়ি জেলা সদরের নারান খায়া গ্রামের কনক বরন চাকমার সন্তান সুমিত চাকমা (৩৭) ও বগুড়া জেলার জোরগাছা হাটের মেগাগাছা গ্রামের বাসিন্দা আব্দুল জলিলের সন্তান মো. মেহেদী হাসান রকি (৩৫)।

আটককৃতরা প্রসিত খীসার নেতৃত্বাধীন পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) অন্যতম প্রধান চাঁদা কালেক্টর অর্কিড চাকমার একান্ত সহকারী। চাঁদা টাকার তার জন্যই নিয়ে যাচ্ছিল বলে জানা যায়।

তবে ইউপিডিএফ’র রাঙামাটি জেলা সংগঠক সচল চাকমা কর্তৃক প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, গতকাল রাঙামাটির মানিকছড়ি এলাকা থেকে আটক হ্ওয়া সুমিত চাকমা (৩৭) ও মেহেদি হাসার রকি (৩৮) দু’জনই একটি প্রাইভেট কোম্পানির কর্মচারী বলে আমরা জানতে পেরেছি। তারা ইউপিডিএফের কোনো সদস্য নয়।

পুলিশ সূত্রে জানা যায়, সুমিত চাকমা ও রকি রাতের আধারে মানিকছড়ি চেকপোস্টের সামনে গাড়ির জন্য অপেক্ষা করছিলেন। এসময় তাদের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় কর্তব্যরত নিরাপত্তা বাহিনীর সদস্যরা দু’জনকে আটক করে তল্লাশি চালায়। এসময় তাদের কাছ থেকে নগদ ৫ লাখ টাকা পায় যায়। উদ্ধার হওয়া টাকাগুলো চাঁদা হিসেবে আদায় করা হয়েছে বলেও জানিয়েছে বলেও জানায় পুলিশ।

রাঙামাটি কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মো. আরিফুল আমিন জানান, নগদ ৫ লাখ টাকাসহ দুইজন চাঁদাবাজকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করা হয়েছে। ঘটনাটি পুলিশ খতিয়ে দেখছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, চাঁদাবাজি, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন