রাঙামাটিতে তথ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টার সফর

স্টাফ রিপোর্টার:

বৃহষ্পতিবার রাঙামাটি সফরে যাচ্ছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী। তারা সেখানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে যোগদান করবেন বলে জানা গেছে।

বুধবার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের জনসংযোগ কর্মকর্তা মংছেনলাইন রাখাইন জানান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে বর্ণাঢ্য কর্মসূচী গ্রহণ করেছে বোর্ড কর্তৃপক্ষ। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার সকাল ৯টায় শহরের শৈল বিতান হতে পৌরসভা পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালি, সকাল সাড়ে ৯টায় কাপ্তাই থেকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রধান কার্যালয় পর্যন্ত মাউন্টেইন বাইক প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এছাড়া সকাল সাড়ে ১০টায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড সাংস্কৃতিক মঞ্চে কেক কেটে ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত মন্ত্রী হাসানুল হক ইনু এমপি। এ সময় উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রালয়ের সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

সকাল ১১টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বিকেলে আতশ বাজি ও ফানুস উত্তোলনসহ স্থানীয় ও বাইড়ের শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হবে।

প্রসঙ্গত, ১৯৭৬ সালে গঠন করা হয়, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। এরপর থেকে কখনো এ প্রতিষ্ঠানটির বর্ষপূর্তি পালন না করলেও দীর্ঘ ৩৯ বছর পর আনুষ্ঠানিকভাবে এবার প্রথম ৪০তম বর্ষপূর্তি উদযাপন করতে যাচ্ছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন