রাঙামাটিতে মোনঘর পরিচালনা কমিটির নির্বাচনে সভাপতি সুকুমার,সম্পাদক নিশান

রাঙামাটি প্রতিনিধি:

পার্বত্য চট্টগ্রামের শান্তি নিকেতন হিসেবে পরিচিত মোনঘর শিশু সদনের বার্ষিক সাধারণ সভা ও পরিচালনা পরিষদের নির্বাচন শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। সভাপতি পদে সুকুমার দেওয়ান ও সাধারন সম্পাদক কীর্তি নিশান চাকমা পুনরায় নির্বাচিত হয়েছেন। রাঙামাটির রাঙ্গাপানিস্থ মোনঘর ক্যম্পাসে অনুষ্ঠিত প্রথম অধিবেশনে বার্ষিক সাধারন সভায় পরিচালনা কমিটির সভাপতি সুকুমার দেওয়ানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। এতে উপস্থিত ছিলেন মোনঘর পরিচালনা কমিটির সহ-সভাপতি শ্রদ্ধালংকার মহাস্থবির, সাবেক সরকারী কর্মকর্তা আরতি চাকমা।

বিগত বছরের সাংগঠনিক কার্যক্রম,আর্থিক প্রতিবেদন ও আগামী বছরের বাজেট উপস্থাপন করেন সাধারন সম্পাদক কীর্তি নিশান চাকমা। দ্বিতীয় অধিবেশনে পরিচালনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সাধারন সদস্যদের সন্মতিক্রমে তিন বছরের মেয়াদের জন্য ১৫ সদস্য বিশিষ্ট পরিচালনা কমিটি নির্বাচন করা হয়। অন্যান্য পদের মধ্যে সহ-সভাপতি পদে শ্রদ্ধালংকার মহাস্থবির, নিরুপা দেওয়ান, সাগরিকা রোয়াজা প্রসেনজিৎ চাকমা, যুগ্ন সম্পাদক পদে বুদ্ধাদত্ত ভিক্ষু, সোনাধন চাকমা, কোষাধ্যক্ষ পদে সমর বিজয় চাকমা এবং সদস্য পদে রনজিৎ দেওয়ান, জুমা দেওয়ান, সাধন দেব চাকমা, উষাময় খীসা, কমল মনি চাকমা ও সিনোরা চাকমা।

প্রধান অতিথির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, পার্বত্য চট্টগ্রামের ক্ষুদ্র ক্ষুদ্র জাতিসত্ত্বাদের অন্যতম বিদ্যাপীঠ হচ্ছে এই মোনঘর। এই মোনঘরকে সামনের দিকে এগিয়ে নেয়ার সকলের দায়িত্ব ও কর্তব্য রয়েছে। পার্বত্য চট্টগ্রামের সকল সম্প্রদায়ের জনগোষ্ঠীর ছেলে-মেয়েরা বিশেষ করে পিছিয়ে পড়া সম্প্রদায়ের শিশুরা যাতে লেখাপড়ার সুযোগ দেয়া হয় তার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, মোনঘর পরিচালনা কমিটির সাথে এতদিন জেলা পরিষদের মধ্যে সমন্বয় না থাকায় কোন বরাদ্দ পায়নি। আগামীতে জেলা পরিষদ থেকে বরাদ্দ দেয়ার জন্য তিনি আশ্বাস দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন