স্বাধীনতা বিরোধীরা মুক্তিযোদ্ধাদের মাঝে বিভক্তি সৃষ্টি করে গণতন্ত্রকে ধংসের ষড়যন্ত্র করছে: পার্বত্য প্রতিমন্ত্রী

আলমগীর মানিক,রাঙামাটি:

৭১ সালে যারা দেশের স্বাধীনতা চায়নি তারা ৭৫ এর ১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করে এ দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে ধ্বংস করতে চেয়েছিল। ৭১এর পরাজিত শক্তিদের অংশ স্বাধীনতা বিরোধীচক্র এখন আবারো মুক্তিযোদ্ধাদের মাঝে দ্বিধা-বিভক্তি সৃষ্টি করে দেশের গনতন্ত্রকে বিপন্ন করতে ষড়যন্ত্র শুরু করেছে। শুক্রবার রাঙ্গামাটি পৌরসভা মিলনায়তনে রাঙ্গামাটি পার্বত্য জেলা মুক্তিযোদ্ধা কল্যাণ সমিতির সভাপতি হাজী মো: কামাল উদ্দীনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মোসলেহ উদ্দীনের পরিচালনায় অনুষ্ঠিত দ্বি-বার্ষিক কাউন্সিল উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এ কথা বলেন। তিনি বলেন, মুক্তিযোদ্ধারা দেশের শ্রেষ্ঠ সন্তান, মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের মাধ্যমে আমরা দেশের স্বাধীনতা পেয়েছি। স্বাধীনতার পর ষড়যন্ত্রের মাধ্যমে স্বাধীনতা বিরোধী চক্র বেশী সময় ধরে ক্ষমতায় থাকার কারণে এদেশে মুক্তিযোদ্ধাদের সঠিকভাবে মূল্যায়ন করা হয়নি।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষশক্তি আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা দেখিয়ে শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযোদ্ধাদের সম্মান দিয়ে তাদের যথাযথভাবে মূল্যায়নের চেষ্ঠা করে যাচ্ছেন। এ ধারা অব্যাহত রাখতে হবে এবং দেশ পরিচালনায় বর্তমান সরকারের নেয়া পদক্ষেপগুলো কাজে লাগাতে মুক্তিযোদ্ধাসহ সকল মানুষকে এক সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। দীপংকর তালুকদার বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, ঠিক তখনই স্বাধীনতা বিরোধী শক্তি বিএনপি-জামাত আবারো দেশ বিরোধী ষড়যন্ত্রে মেতে উঠেছে। তাদের এই ষড়যন্ত্রের বিরুদ্ধে সকলকে সজাগ থাকার জন্য তিনি আহবান জানান।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ সাইফ উদ্দিন, আঞ্চলিক পরিষদ সদস্য মাহবুবুর রহমান, মুক্তিযোদ্ধা ও প্রবীন রাজনীতিবিদ মোঃ রুহুল আমিন। বক্তব্য রাখেন রাঙ্গামাটি জেলা মুক্তিযোদ্ধা কল্যাণ সমিতির সদস্য রনজিত কুমার বড়ুয়া, লংগদু উপজেলা মুক্তিযোদ্ধা কল্যাণ সমিতির সভাপতি আব্দুর রাজ্জাক ভুঁইয়া, বরকল উপজেলা মুক্তিযোদ্ধা কল্যাণ সমিতির সভাপতি আব্দুল লতিফ আখন্দ, রাজস্থলী উপজেলা মুক্তিযোদ্ধা কল্যাণ সমিতির সভাপতি মণোরঞ্জন দাশ, কাউখালী উপজেলা মুক্তিযোদ্ধা কল্যাণ সমিতির সভাপতি কালা মিয়া, কাপ্তাই উপজেলা মুক্তিযোদ্ধা কল্যাণ সমিতির সভাপতি শাহ উদ্দীন চৌধুরী, বাঘাইছড়ি উপজেলা মুক্তিযোদ্ধা কল্যাণ সমিতির সভাপতি আব্দুল লতিফ প্রমুখ। সভায় বক্তারা বলেন, মুক্তিযুদ্ধেও চেতনার শক্তিকে আবারো ক্ষমতায় আনতে সকলকে এক যোগে কাজ করতে হবে। আলোচনা সভার পরে দ্বিতীয় অধিবেশনে কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন