রাঙামাটির দুর্গম ১৮ ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও কর্মকর্তা প্রেরণ

fec-image

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাঙামাটির দুর্গম হেলিসর্টি ভোটকেন্দ্রগুলোতে নির্বাচনী ব্যালট পেপার, সরঞ্জাম ও কর্মকর্তা পাঠানো শুরু হয়েছে।

শুক্রবার (৫ জানুয়ারি) দুর্গম বিলাইছড়ি ও বরকল উপজেলার ৪টি ভোট কেন্দ্রে হেলিকপ্টারযোগে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হচ্ছে।

এর আগে বৃহস্পতিবার দুর্গম বাঘাইছড়ি ও জুরাছড়ি উপজেলার ১৪ টি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও কর্মকর্তাদের পাঠানোর কাজ শুরু হয়। সর্বমোট রাঙামাটির ১৮টি দুর্গম অঞ্চলের ভোটকেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জাম ও কর্মকর্তাদের পাঠানো হচ্ছে।

নির্বাচনী অন্যান্য সরঞ্জামের মধ্যে রয়েছে ব্যালট পেপার, ব্যালট বক্স, স্ট্যাম্প প্যাড এবং অমুর্চনীয় কালি।

রাঙামাটি জেলা প্রশাসক ও রিটানিং অফিসার মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন, নির্বাচনী সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। এখানে ২১৩ জন প্রিজাইডিং অফিসার, ১১২১ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ২২৪২ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।

২১৩ টি ভোট কেন্দ্রের মধ্যে হেলিসর্টি ১৮ ভোটকেন্দ্রে বৃহস্পতিবার ১৪ টি ভোট কেন্দ্রে নির্বাচনী মালামাল পাঠানো হয়েছে এবং আজকে ৪ টি ভোট কেন্দ্রে নির্বাচনী মালামাল নিয়ে যাবে।

তিনি জানান, ২৪ প্লাটুন সেনাবাহিনী, বিজিবি ৩৬ প্লাটুন, র‍্যাব ১ প্লাটুন এবং প্রত্যেক উপজেলায় পর্যাপ্ত আনসার সার্বিক নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে।

রাঙামাটি জেলার ২৯৯ একটি আসনে লড়ছেন প্রার্থী নৌকা প্রতীক নিয়ে দীপংকর তালুকদার, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট সমর্থিত প্রার্থী ছড়ি প্রতীক নিয়ে অমর কুমার দে ও তৃণমূল বিএনপি সমর্থিত প্রার্থী সোনালি আঁশ প্রতীক নিয়ে মো. মিজানুর রহমান।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটির দশ উপজেলায় ভোটার ৪ লাখ ৭৪ হাজার ৪৫৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৪৭ হাজার ৪১৬ এবং নারী ভোটার ২ লাখ ২৭ হাজার ৩৮ জন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রাঙামাটি, সংসদ নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন