রাঙামাটির ভেদভেদি লোকনাথ ব্রহ্মচারী যোগাশ্রমে বাংলা নববর্ষ উপলক্ষে প্রার্থণাসভা

RHDC Convenar Pic
স্টাফ রিপোর্টার:
রাঙামাটির ভেদভেদি লোকনাথ ব্রহ্মচারী যোগাশ্রমে বাংলা নববর্ষ ১৪২২ বঙ্গাব্দ উপলক্ষে আজ ১৫ এপ্রিল বুধবার সকালে প্রার্থণাসভা অনুষ্ঠিত হয়েছে।

লোকনাথ ব্রহ্মচারী যোগাশ্রমের সভাপতি ড. আলোরানী আইচ এর সভাপতিত্বে প্রার্থনা সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের নবনিযুক্ত সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, অমিত চাকমা রাজু, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ রাঙামাটি জেলা শাখার সভাপতি অমর দে, যোগাশ্রমের সাধারণ সম্পাদক মাধব চক্রবর্তী, কুশল চৌধুরী, বিশিষ্ট সমাজ উন্নয়ন কর্মী পুলক দে বক্তব্য দেন।

অনুষ্ঠান পরিচালনা করেন লোকনাথ ব্রহ্মচারী যোগাশ্রমের যুগ্ম সম্পাদক অরুপ মুৎসুদ্দি।

সভায় বক্তারা বলেন, ‘ধর্ম মানুষকে অনেক পরিবর্তন করে। ধর্মের নীতি মেনে চলে সমাজ ও দেশের মানুষের কল্যাণ ঘঠাতে পারলে মানুষের কর্মময় জীবন স্বার্থক হয়।’ বক্তরা বলেন, ‘দেশে কিছু জঙ্গীবাদী ধর্মকে পুঁজি করে দেশে অশান্তকর পরিবেশ সৃষ্টি করে। এসব জঙ্গীবাদদের আমাদের সমাজ থেকে চিহ্নিত করে দমন করতে হবে। ‘

সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্যগণ বলেন, বর্তমান সরকার একটি অসাম্প্রদায়িক সরকার। বর্তমান সরকার সকল ধর্মের সকল বর্ণের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। দেশে সকল ধর্মের মানুষ যাতে নিজ নিজ ধর্ম শান্তিতে করতে পারে সে জন্য মসজিদ, হিন্দু ও বৌদ্ধ মন্দির, গীর্জা নির্মাণ ও সংষ্কার কাজ করে যাচ্ছে। সদস্যগণ আগামী অর্থ বছরে এ মন্দিরের উন্নয়নে নতুন প্রকল্প গ্রহণ করা হবে বলে মন্দির কমিটিকে প্রতিশ্রুতী ব্যক্ত করেন।

এর আগে পরিষদের সদস্যগণ যোগাশ্রমে পৌঁছালে যোগাশ্রমের কমিটি ফুল দিয়ে তাদের সংবর্ধনা জানায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন