রাঙামাটিতে বাংলা নববর্ষ উপলক্ষ্যে র‌্যালী-আলোচনাসভা

Bangla New Year Picture15-04-2015
স্টাফ রিপোর্টার:
বিপুল উৎসাহ-উদ্দীপনা ও নানা উৎসব আয়োজনের মধ্য দিয়ে নতুন বছরকে বরণ করে নিতে রাঙামাটিতে বাংলা নববর্ষ উদযাপন পরিষদ মাঝেরবস্তীর উদ্যোগে র‌্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ এপ্রিল) সকালে পৌর চত্বর থেকে সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারের নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মাঝেরবস্তী শাহ বহুমূখী উচ্চ বিদ্যালয় মাঠে এসে শেষ হয়। র‌্যালীতে গ্রাম বাংলার গায়ের বধু, কৃষক, এভারেস্ট, নার্স, পেট্ট্রেল বোমায় আহত রোগী, পর্যটক সহ বিভিন্ন সাজে ছোট ছোট শিশু কিশোর ও সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করে।

র‌্যালী শেষে বাংলার চিরচেনা বাঙালি জাতীর ঐতিহ্য পান্তাভাত আর ইলিশ ভোজন শেষে বিকেলে শাহ বহুমূখী উচ্চ বিদ্যালয়ে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরে র‌্যালীতে অংশগ্রহণকারী যেমন খুশী তেমন সাজো প্রতিযোগিদের পুরস্কার বিতরণ করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। বিশেষ অতিথি হিসেবে মহিলা সাংসদ ফিরোজা বেগম চিনু, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা, সদস্য মুছা মাতব্বর, সমঋতি বিকাশ ত্রিপুরা, অমিত চাকমা রাজু ও রোটারী ক্লাব অব লেইক সিটির সভাপতি মামুনুর রশিদ মামুন উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা অন্ধকার ও কুসংস্কারকে দূরে ঠেলে সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করে বলেন, ‘অতিতের সব ভুল দ্রুান্তিকে দূরে ঠেলে ও সু:খ-দু:খ নিয়ে পুরনো বছরকে বিদায় দিয়ে নতুন একটি বাংলা বছরকে বরণ করছি। কেননা এ বাঙালী জাতির ঐতিহ্যর একটি বছর।’

বক্তরা বলেন, এ দেশ সম্প্রিতির দেশ। সকল জাতির সম্প্রতি ও সমন্বয়ে একটি উন্নয়নমুখী দেশ গড়তে সকলকে এগিয়ে আসতে হবে।

পরে আলোচনাসভা শেষে রাঙামাটির স্থানীয় শিল্পী ও চট্টগ্রামের অদৃশ্য এবং ছুটি ব্যান্ডের পরিবেশনায় চলে সঙ্গীতানুষ্ঠান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন