রাঙামাটির রাজনগর ১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন জোনের ২১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

Rangamati BGB pic01

স্টাফ রিপোর্টার, রাঙামাটি :

“রামগড় লোকাল ব্যাটালিয়ন” এই নামটির বর্তমান বয়স ২১৯ বছর। সেই ১৭৯৫ সালে গঠিত হওয়া এই ব্যাটালিয়ন কালের বিবর্তনে অনেক পরিবর্তন-পরিবধর্নের মাধ্যমে বিভিন্ন নামে পরিচিতি পেলেও বর্তমানে এটি বাংলাদেশের এক বর্ডার গার্ড ব্যাটালিয়ন নামে সর্বাধিক পরিচিত।

জন্মলগ্ন থেকেই এই ব্যাটালিয়নের ইতিহাসে পর্যায়ক্রমে যোগ হয়েছে সীমান্ত রক্ষার গুরু দায়িত্ব। বর্ণাঢ্য কাঠামোর এই ব্যাটালিয়ন বাংলাদেশের শুধুমাত্র জৈষ্ঠ্য ব্যাটালিয়নই নয় এটি বর্ডার গার্ড বাংলাদেশের বিগত ২১৯ বছরের ইতিহাস-ঐতিহ্যের ধারকবাহক। তাই এই ব্যাটালিয়নের একজন গর্বিত সদস্য হয়ে নিজেদের দেশের সেবায় ও অখন্ডতা রক্ষায় আত্ননিয়োগ করার আহবান জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশ রাঙামাটি জেলার সেক্টর কমান্ডার কর্ণেল আখতার হামিদ খান-পিএসসি।

শনিবার রাঙাামাটি জেলার লংগদু উপজেলাধীন রাজনগরে ১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন জোনের ২১৯তম প্রতিষ্ঠা বার্ষিকীতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন রাঙামাটি সেক্টর কমান্ডার আখতার হামিদ খান পিএসসি ও রাজনগর বিজিবি জোনের কমান্ডার ও ১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেপ্টেনেন্ট কর্ণেল মোঃ বনী আমীন, হরিণা বিজিবি জোনের অধিনায়ক। প্রধান অতিথি জন্মদিনের বিশাল আকৃতির কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর সূচনা করেন।

এ পরপরই ১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের সার্বিক সাফল্য কামনা ও দেশের মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত করা হয়। পরে প্রধান সকল সকল অফিসার ও সদস্য ও উর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তা এবং গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে প্রীতিভোজে অংশগ্রহণ করেন।

এর আগে শনিবার সকালে ১ ব্যাটালিয়নের সকল সদস্যগণ ফজরের নামাজ আদায় করার পাশাপাশি সকালে জাতীয় ও ব্যাটালিয়নের নিজস্ব পতাকা উত্তোলন করেন ব্যাটালিয়ন অধিনায়ক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন