রাঙামাটির সাজেকে সহকর্মীর গুলিতে অণ্ডকোষ বিচ্ছিন্ন হয়ে পুলিশ নিহত

Bagaichari Sajak Thana News-05-03-14 001

পার্বত্যনিউজ রিপোর্ট:

স্বরাষ্ট প্রতিমন্ত্রীর আগমনের দিনে রাঙামাটি বাঘাইছড়ি উপজেলাধীন নবগঠিত দুর্গম সাজেক থানার বাঘাইহাট পুলিশ ফাড়িঁতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সহকর্মী পুলিশ সদস্যের রাইফেলের গুলিতে অপর পুলিশ সদস্য নিহত হয়েছেন। বুধবার সকাল পৌনে দশ’টার সময় এই ঘটনা ঘটে। রাঙামাটি পুলিশ সুপার আমেনা বেগম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

স্থানীয় ও নিরাপত্তা বাহিনীর মাধ্যমে জানা গেছে, বুধবার সকালে সাজেকের বাঘাইহাট বাজারে অবস্থিত পুলিশ ফাঁড়িতে কর্তব্যরত পুলিশ সদস্য আনোয়ার হোসেন (কনস্টেবল নাম্বার ১৯৬৩) ও অপর পুলিশ সদস্য মোক্তাদির ( কনস্টেবল নম্বার ১৮৮৮) এর মধ্যে ফাঁড়ির মেসের খাবারের হিসাব-নিকাশ নিয়ে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে পুলিশ সদস্য মোক্তাদির নিজের হাতে থাকা চাইনিজ রাইফেল দিয়ে অপর সহকর্মী আনোয়ারের শরীরে তিন রাউন্ড গুলি চালায়। এসময় শরীরের নীচের অংশ লক্ষ্য করে গুলি চালায়। এতে একটি গুলি তার অন্ডকোষে লেগে তা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়, অপর একটি গুলি উরুতে লাগে। গুরুত্বর আহত অবস্থায় তাকে উদ্ধার করে সাথে সাথে পার্শ্বস্থ খাগড়াছড়ির দিঘীনালা সেনাজোনের সিএমএইচে নিয়ে যাওয়া হয়।

সেখানে তার অবস্থার চরম অবনতি হলে তাকে সেখান থেকে হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সিএমএইচ’এ নিয়ে যাওয়ার সময় পথিমধ্যে সে মারা যায়। রাঙামাটি জেলা পুলিশ সুপার আমেনা বেগম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, এই ঘটনার পর দোষী পুলিশ সদস্য মোক্তাদিরকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

এদিকে সাজেক থানা সূত্র জানিয়েছে, নিজেদের মধ্যে ব্যক্তিগত কথার জের ধরে কথা কাটাকাটির এক পর্যায়ে মুক্তাদির আনোয়ারকে গুলি করে। এতে আনোয়ার গুলিবিদ্ধ হয়। তাকে গুরুতর অবস্থায় প্রথমে দীঘিনাল জোন এবং পড়ে চট্টগ্রাম সামরিক হাসপাতাল (সিএমএইচ) পাঠানো হয়।

এদিকে বুধবার সকালে সরকারী সফরে সাজেকে এসেছেন স্বরাষ্ট প্রতিমন্ত্রী ও বর্ডার গার্ড বিজিবি’র ডিজি মেজর জেনারেল আজিজ আহম্মেদ এনডিসি পিএসসি। সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের আগমনের দিনে একই থানায় এধরনের ঘটনায় তোলপাড় সুষ্টি হয়েছে পুরো প্রশাসন বিভাগে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন