পানছড়িতে তথ্য অধিকার বিষয়ক গণসংলাপ অনুষ্ঠিত

TRINOM

উপজেলা প্রতিনিধি, পানছড়ি :

খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি উপজেলায় স্বচ্ছতা ও জবাব দিহিতা নিশ্চিত করণে তথ্য অধিকার আইন বিষয়ক এক গণসংলাপ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টা হইতে পানছড়ি উপজাতীয় সংস্কৃতিক ইন্সিটিটিউট কার্যালয়ে এ সংলাপ অনুষ্ঠিত হয়।

গোপন বলে কিছু নেই, তথ্য চাইলেই পাওয়া যায় এই প্রতিপাদ্যের ব্যানারে গণসংলাপের আয়োজন করেছে তৃণমুল উন্নয়ন সংস্থা। খাগড়াছড়ি জেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি ও সাংবাদিক জহুরুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্যানেল অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা, ভাইস চেয়ারম্যান লোকমান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান রত্ন তঞ্চঙ্গ্যা, উপজেলা সমবায় কর্মকর্তা রত্ন কান্তি রোয়াজা, পল্লী উন্নয়ন কর্মকর্তা বাবুল হোসেন ও উপজেলা সমাজ সেবা প্রতিনিধি মো: আল-এমরান প্রমুখ।

উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত হেডমান, কার্বারী, এস.এম.সি সভাপতি ও সংবাদকর্মীরা উম্মুক্ত আলোচনা পর্বে অংশ নেয়। আলোচনায় এলাকার সমস্যাদি, বাল্য বিবাহ ও জায়গা-জমি সংক্রান্ত বিভিন্ন প্রশ্ন উঠে আসে। অতিথিরা সুন্দর ও সাবলীলভাবে সে সব প্রশ্নের উত্তর উপস্থাপন করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন প্রকল্প সমন্বয়কারী বিমল কান্তি চাকমা ও উপজেলা ফ্যাসিলেটর জোসী চাকমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন