রাঙামাটি পৌর মেয়রের বিরুদ্ধে বিনা নোটিশে উচ্ছেদের অভিযোগ

অভিযোগস্টাফ রিপোর্টার:

রাঙামাটি পৌর মেয়র মো. সাইফুল ইসলাম ভুট্টো ও ৭নং ওয়ার্ডের কাউন্সিলর রবিউল আলম(রবি) এর বিরুদ্ধে বিনা নোটিশে অবৈধভাবে বসতঘর থেকে উচ্ছেদের অভিযোগে সংবাদ সম্মেলন করেছে এলাকাবাসী। সোমবার সকাল ১১টায় রাঙামাটি প্রেস ক্লাবের সম্মেলন কক্ষে ওই এলাকাবাসীর উদ্যোগে আয়োজীত সংবাদ সম্মেনে এ অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন এলাকাবাসীর পক্ষে ইসমাইল চৌধুরী। এসময় আরও উপস্থিত ছিলেন, মরিয়ম বেগম, আদম আলী, মানিক বিবি প্রমুখ।

সম্মেলনে বক্তারা অভিযোগ করে বলেন, ‘দীর্ঘ ১৬ বছর যাবত পৌরসভার দক্ষিণের বাউন্ডারী ওয়ালের বাইরে পানির উপর নিজেরা পরিশ্রম করে ও স্বল্প আয়ের সিংহভাগ টাকা খরচ করে মাটি ভরাট করে ছেলে-মেয়েসহ পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছি। বর্ষা মৌসুম এলে পানিতে ঘরগুলো পানিতে তরিয়ে যায়। কিন্তু কোথাও মাথা গোজার ঠাই না থাকায় মাচাং বেঁধে পানির উপর বসবাস করতে হয়।’

বক্তরা আরও বলেন, রাঙামাটি পৌর মেযর সাইফুল ইসলাম ভুট্টো ও ৭নং ওয়ার্ডের কাউন্সিলর রবিউল আলম (রবি) পৌরসভার উন্নয়নের কথা বলে নোটিশবিহীন উচ্ছেদের আদেশ দেয়, যা বে-আইনি। তাছাড়া ২০০০ সাল থেকে পিডিবি হতে বিদ্যুৎ সংযোগ গ্রহণ করে বিদ্যুৎ বিল পরিশোধ করে আসছি। ২০০১ সাল হতে রাঙামাটি পৌরসভা আমাদের স্ব-স্ব ঘরের হোল্ডিং নাম্বার দিযে প্রতি বছর করও আদায় করে যাচ্ছে। ২০০৯ সালে বর্তমান মেয়র ক্ষমতায় আসার পর বিভিন্ন উপায়ে আমাদের ঘর-বাড়ি থেকে উচ্ছেদ করার পাঁয়তারা করে আসছে।

অবিলম্বে রাঙামাটি পৌর মেয়রের প্রতি অবৈধভাবে বসতঘর উচ্ছেদ পায়তারা বন্ধ করার দাবি জানান ওই এলাকাবাসী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন