রাঙামাটি বাঘাইছড়িতে গ্রাম প্রধানসহ অপহৃত ২

অপহরণ

স্টাফ রিপোর্টার:
রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় এক র্কাবারী (গ্রাম প্রধান) সহ দু’জনকে অপহরণ করেছে দুর্বৃত্তরা। অপহৃতরা হলেন-রমনী মোহন র্কাবারী ও অরুন বিকাশ চাকমা। সোমবার মধ্যরাতে খেদারমারা ইউনিয়নের নলবুনিয়া ও বড় দুরছড়ি গ্রামে নিজ বাড়ী থেকে তাদের অস্ত্রেমুখে তুলে নিয়ে যাওয়া হয়।

এলাকাবাসী সূত্রে জানা যায়, সোমবার মধ্যরাতে উপজাতীয় এক দল সশস্ত্র গ্রুপ বাঘাইছড়ি উপজেলার খেদারমারা ইউনিয়নের নলবুনিয়া গ্রামের কারবারীর বাড়ীতে হানা দেয়। এসময় নিজ ঘরে ঘুমিয়ে ছিল কারবারী রমনী মোহন চাকমা। সশস্ত্র উপজাতীয় গ্রুপটি প্রথমে রমনী মহন চাকমাকে অস্ত্রের মুখে তুলে নিয়ে যায়। পরে একই ইউনিয়নের বড় দুরছড়ি গ্রাম থেকে অরুন বিকাশ চাকমাকেও ঘর থেকে অস্ত্রের মুখে জিম্মি করে অপহরণ করে নিয়ে যায় সশস্ত্র গ্রুপটি।

এ ব্যাপারে রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. অজিজুল হক জানায়, অপহরনের বিষয়টি আমরা শুনেছি। খবর পেয়ে  পুলিশ ঘটনাস্থলে গেছে। তবে এখনো পর্যন্ত অপহরণের ব্যাপারে কোন অভিযোগ আসেনি।

তবে কে বা কারা এ অপহরণে ঘটনার সাথে জড়িত সে বিষয়ে সঠিক কোন তথ্য পাওয়া যায়নি। দুই গ্রুেই পরস্পরকে দায়ী করেছে পার্বত্যনিউজের কাছে। এই ঘটনায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএস এর পক্ষ থেকে সংস্কারপন্থী জেএসএসকে দায়ি করে দলটির সহ তথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমা পার্বত্যনিউজকে বলেন, এর আগেও এক কাঠ ব্যবসায়ীকে অপহরণ করেছে। অপরদিকে সংস্কারপন্থী এমএন লারমা গ্রুপের পক্ষ থেকে এই ঘটনায় তাদের সম্পৃক্ততার কথা অস্বীকার করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন