রাঙামাটি মেডিকেল কলেজে স্থায়ী ক্যাম্পাসের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

fec-image

নাই কোন আবাসিক সুযোগ-সুবিধা। জরাজীর্ণ ভাঙ্গা দালানে ঠাঁই মিলেছে রাঙ্গামাটি মেডিকেল কলেজের শিক্ষার্থীর। বিক্ষিপ্তভাবে বাসা ভাড়া করে থাকতে হচ্ছে। আর সেখানেও রয়েছে নানা সমস্যা। নেই পড়ার মত পরিবেশ। রাঙ্গামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাস গড়ে না উঠার কারণে দিন দিন কলেজের কার্যক্রম ব্যাহত হচ্ছে বলে অভিযোগ করেন রাঙ্গামাটি মেডিকেল কলেজের পাঁচটি ব্যাচের সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালে অস্থায়ী কলেজ ক্যাম্পাসে রাঙ্গামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসের কার্যক্রম দ্রুত বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ সমাবেশে শিক্ষার্থীরা এ অভিযোগ করেন। বিক্ষোভ সমাবেশে শিক্ষার্থীরা বলেন, রাঙ্গামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাস না থাকার কারণে চাহিদার সংকট অনেক বেশি। অবিলম্বে এসব সমস্যা সমাধানসহ স্থায়ী ক্যাম্পাস নির্মাণে দ্রুত পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান তারা।

যদি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসের নির্মাণ কাজ দ্রুত শুরু না করে তা হলে বৃহত্তর কর্মসূচির ঘোষণা দিবে বলে হুঁশিয়ারি দেয়া হয় বিক্ষোভ সমাবেশ থেকে।

এ সময় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি মেডিকেল কলেজের শিক্ষার্থী স্নেহাশীর্ষ চক্রবর্তী, অর্নব ঘোষ, মোঃ ইসমাইল হোসেন, মোঃ ইরফান হোসেন সহ অন্যান্য শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ২০১৪ সালের ১০ জানুয়ারি ৫১ জন শিক্ষার্থী নিয়ে রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল এলাকায় অস্থায়ী ক্যাম্পাসে যাত্রা শুরু করে মেডিকেল কলেজ। তবে এখনও চালু হয়নি বেশ কিছু গুরুত্বপূর্ণ বিভাগ। তাছাড়া শিক্ষার্থীদের জন্য পর্যাপ্ত শ্রেণিকক্ষ, অডিটোরিয়াম, লাইব্রেরি, আধুনিক ল্যাব ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থা না থাকায় বিঘ্নিত হচ্ছে শিক্ষার পরিবেশ। পরবর্তীতে রাঙ্গামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসের জন্য হ্যাচারি এলাকায় ২০ একক জমি বরাদ্দ দেয়া হয়। কিন্তু স্থায়ী ক্যাম্পাস নির্মাণ কাজ দ্রুততার সাথে করার জন্য সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশনা থাকলে ও মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসের কাজ চলছে ধীরগতি। এতে শিক্ষার্থীরা অনেকটাই হতাশ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন