রাঙামাটি শহরে প্রকাশ্য দিবালোকে ব্যবসায়ীকে গুলি করে টাকা মোবাইল ও বোট ছিনতাই

jj

আলমগীর মানিক, রাঙামাটি:
চাহিদামতো চাদাঁ না পেয়ে পায়ে গুলি করে ব্যবসায়ীর সঙ্গে থাকা নগদ টাকা, মোবাইল সেটসহ ইঞ্জিন বোট নিয়ে গেছে সশস্ত্র সন্ত্রাসীরা। বুধবার সকাল সাড়ে আট’টার সময় রাঙামাটি শহরের প্রধান বানিজ্যিক এলাকা বনরূপার সমতাঘাট এলাকায় এই ঘটনা ঘটে। আহত খোকন জানায়, সাপ্তাহিক হাটবার হওয়ার সুবাদে বুধবার সকালে এখানে স্থানীয়ভাবে উৎপাদিত হলুদের চাহিদা জেলার বাইরে বিভিন্ন জেলায় বেশি থাকায় আমি দীর্ঘদিন ধরে এখান থেকে হলুদ সংগ্রহ করে বাইরে বিক্রি করে আসছি।

বুধবার সকালে আমি একটি ইঞ্জিন বোট ভাড়া করে সমতা ঘাটের ওপারে অবস্থিত হলুদ প্রসেসিং কারখানায় যাওয়ার সাথে সাথেই কয়েকজন যুবক আমার কাছে এসে জানতে চায়, যে আমার কাছে টোকেন আছে কিনা ? জবাবে আমার কাছে কোনো প্রকার টোকেন নাই জানানোর সাথে সাথেই সন্ত্রাসীদলটি আমার কাছে নগদ টাকা চাদাঁ দাবি করে, এসময় আমি চাঁদা দিতে অস্বীকৃতি জানালে সন্ত্রাসীদের একজন আমার পায়ে গুলি করে। সাথে সাথে আমি মাটিতে লুটিয়ে পড়লে সন্ত্রাসীরা আমার সাথে থাকা নগদ টাকা, মোবাইল সেট ও আমার ভাড়া করা টেম্পু বোট নিয়ে চারজনের নেতৃত্বে সশস্ত্র সন্ত্রাসীর দলটি চলে যায়। পরে সেনবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আমাকে উদ্ধার করে চিকিৎসার জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে আসে।

আহত খোকন জানান, আমি বেশ কয়েক বছর এখানে ব্যবসা করে আসছি কিন্তু কেউ আমার সাথে এরকম আচরণ করেনি। তিনি জানান, রাঙামাটি শহরের উপকন্ঠে এরকম ঘটনায় আমি হতবাক হয়েগেছি।
এই ঘটনায় রাঙামাটি কোতয়ালী থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন দায়িত্বরত ডিউটি অফিসার এএসআই সালামত উল্লাহ।

এদিকে এই ঘটনার নিন্দা জানিয়ে অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের শাসন প্রতিষ্ঠার দাবি জানিয়ে গণমাধ্যমে বিবৃতি দিয়েছে বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদ নামে একটি সংগঠন। এই সংগঠনটির সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম স্বাক্ষরিত বিবৃতিতে জানানো হয়, উপজাতীয় সন্ত্রাসীদের এই নিলর্জ আচরণে পার্বত্য জনগণ আজ ক্ষুব্ধ। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি উক্ত সন্ত্রাসীদেরকে অবিলম্বে গ্রেফতার পূর্বক বিচারের আওতায় আনার জোর দাবী জানাচ্ছি। অন্যথায় কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে। ফলে কোন অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি হলে সরকারকেই দায়দায়িত্ব বহন করতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন