রাজস্থলীতে চলছে না তেলচালিত পরিবহন, দুর্ভোগে যাত্রীরা

fec-image

রাজস্থলীতে পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার (৬ আগস্ট) সকাল থেকে তেলচালিত পরিবহন চলছে না। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। গ্যাসচালিত গাড়িগুলো চললেও বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে। অনেকে সিএনজিচালিত অটোরিকশায় গাদাগাদি করে উঠে রাঙামাটি ও চট্রগ্রাম রাঙুনীয়ার দিকে ছুটছেন।

শুক্রবার (৫ আগস্ট) রাতে হঠাৎ জ্বালানি তেলের দাম বাড়ানোর ঘোষণা দেয় সরকার। রাত ১০টায় জ্বালানি ও খনিজসম্পদ বিভাগ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা, পেট্রোলের দাম ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা এবং অকটেনের দাম ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা করা হয়েছে।

রাত ১২টার পর থেকেই নতুন এই দাম কার্যকর হয়েছে। হুট করে তেলের দাম বাড়ানোয় আজ সকাল থেকে গাড়ি বের না করার ঘোষণা দেয় চট্টগ্রাম রাঙামাটি বাস মালিক পরিবহন সমিতি । ঘোষণা অনুযায়ী রাঙামাটির রাজস্থলী চন্দ্রঘোনা সড়কে তেলচালিত গণপরিবহন নেই।

দেখাগেছে, রাজস্থলী, বাঙালহালিয়া, রাইখালী সড়কে গ্যাস চালিত সিএনজি চলাচল করলেও যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করার অভিযোগ উঠেছে। ফলে পরিবহন সংকটে পড়েছে যাত্রীরা।

চট্রগ্রাম রাঙামাটি বাস মালিক সমিতির সাধারন সম্পাদক হাজী আবদুর রহমান গণমাধ্যমকে বলেন, ‘হুট করে তেলের দাম অস্বাভাবিকভাবে বাড়িয়ে দেওয়ায় আমরা বেকায়দায় পড়েছি। এজন্য প্রাথমিকভাবে আজ সকাল থেকে রাঙামাটি জেলায় গাড়ি না চালানোর সিদ্ধান্ত নিয়েছি। পরিবহন নেতাদের সঙ্গে বৈঠক করে এ বিষয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন