রাজস্থলীতে বিশ্ব পরিবেশ দিবসে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

fec-image

“বস্তুতন্ত্রের পুনরুদ্ধার করা” এই শ্লোগানকে সামনে রেখে উপজেলা প্রশাসন, কারিতাস এগ্রো-ইকোলজি প্রকল্প এর যৌথ আয়োজনে রাজস্থলীতে বিশ্ব পরিবেশ দিবসে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৬ জুন) সকাল ১১টায় উপজেলা পরিষদ চত্বরে র‌্যালি শেষে উপজেলা নির্বাহী অফিসার এর কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার নির্বাহী অফিসার শেখ ছাদেক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান উবাচ মারমা। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রকল্পের মাঠ কর্মকর্তা সাধন কৃঞ্চ চাকমা। এ সময় উপজেলা উপ কৃষি কর্মকর্তা কুশল তালুকদার, রাজস্থলী রেঞ্জ কর্মকর্তা কাইয়ুম হোসেন নিয়াজী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রবিউল ইসলাম, সাংবাদিক আজগর আলী খান সহ প্রকল্পের বিভিন্ন পাড়া থেকে আগত ৪৫০ জন উন্নয়ন সহযোগী সদস্য উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, দূষিত বাতাস থেকে প্রতিনিয়ত শ্বাস নিচ্ছি আমরা। যার ফলে অসুস্থ হয়ে পড়ছে পৃথিবীর মানবজাতি। এই মানব জাতিকে বাঁচাতে এখনই প্রয়োজন পরিবেশ সচেতনতা বাড়ানোর। গাছ রোপনের পাশাপাশি যাতে কারণে অকারণে গাছ নিধনও বন্ধ হয় সেই দিকেও খেয়াল রাখতে হবে বলে মন্তব্য করেন বক্তারা। বৃক্ষকে নিধনের হাত থেকে রক্ষা করতে পারলেই পরিবেশের টেকসই উন্নতি হবে। আলোচনা সভা শেষে ৪ ৫০ জন উন্নয়ন সহযোগী সদস্যদের মাঝে লেবু, বেল লক্কন, আমড়া, আম্রাপালি আম, আপেল, কুল, হাড়িভাঙ্গা ও পেয়ারা সহ ৬ শত চারা গাছ বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলোচনা সভা, বিশ্ব পরিবেশ দিবস, রাজস্থলী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন