বান্দরবানে রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা বিষয়ে বিশ্লেষণমূলক আলোচনা সভা

fec-image

সাবেক চিফ হুইপ ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক বলেছেন, ‌‘দেশের সকল জনগণকে সাথে নিয়ে শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে সরকার পতনের আন্দোলন আরো জোরদার করা হবে। এই সরকার গত ১৪ বছর অবৈধভাবে ক্ষমতায় থেকে গণতন্ত্র ধ্বংস করেছে। মানুষের বাক স্বাধীনতা কেড়ে নিয়েছে। বিচার ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। শেয়ার বাজার ও ব্যাংক লুট বিদেশের মাটিতে বেগম পাড়া গড়ে তুলেছে।’

মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুপুর ২টায় বান্দরবান জেলা বিএনপির উদ্যোগে আয়োজিত ‘১০ দফা দাবি এবং রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা বিষয়ে বিশ্লেষণমূলক আলোচনা সভায়’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জয়নুল আবেদীন ফারুক বলেন, যে সরকার ইলিয়াস আলীসহ অর্ধশত বিএনপি নেতা গুম করেছে, দলীয় নেতা কর্মী ও পুলিশ বাহিনীকে লেলিয়ে দিয়ে বিএনপি নেতা কর্মীকে প্রকাশ্যে হত্যা করছে, সেই সরকারের মুখে গণেতন্ত্রের সবক শুনতে চাইনা। বিএনপি ক্ষমতায় আসলে ব্যাংক ও শেয়ার বাজার লুট, বিশ্বজিৎ হত্যাসহ সকল গুম খুনের বিচার করা হবে।’

এসময় তিনি উপস্থিত বিএনপি নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘বিগত ১৪ বছর আপনারা হামলা, মামলা জেল নির্যাতন সহ্য করেছেন। সময় এসেছে মাঠে নামার। দেশব্যাপী সরকার পতন আন্দোলনের দামামা বেজেছে। বিএনপি নেতা-কর্মীদের কোন শক্তি দমিয়ে রাখতে পারবে না। বিএনপি নেতা কর্মীসহ দেশের জনগণ এই জালিম সরকারকে ক্ষমতা থেকে টেনে-হিঁছড়ে সাগরে নিক্ষেপ করবে এবং বিএনপির নেতৃত্বে জনগণের সরকার গঠন করা হবে।

বান্দরবান জেলা বিএনপির সভাপতি মা ম্যা চিং এর সভাপতিত্বে গ্রীন ভ্যালী রেস্টুরেন্টে অনুষ্ঠিত আলোচনা সভায় সঞ্চালনা করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. জাবেদ রেজা। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ-সভাপতি লুসাইমং মারমা, সাংগঠনিক সম্পাদক মো. জসিম উদ্দিন তুষার, যুগ্ম সম্পাদক আবিদুর রহমান প্রমুখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলোচনা সভা, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন