লংগদুতে কমিউনিটি পুলিশিং ডে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

fec-image

“কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি শৃঙ্খলায় সর্বত্র” এই স্লোগানকে সামনে রেখে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উপলক্ষে রাঙামাটির লংগদু থানার উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) সকালে লংগদু থানার কার্যালয়ের সামনে থেকে পুলিশিং ডে’ র বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রধান সড়ক ঘুরে পাবলিক লাইব্রেরি মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব ও স্বাগত বক্তব্য দেন লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আরিফুল আমিন। থানার (ওসি) তদন্ত কর্মকর্তা সানজিদ আহম্মেদ এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল বারেক সরকার।

বিশেষ অতিথির বক্তব্য দেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম। এছাড়াও বক্তব্য দেন প্রবীণ সাংবাদিক ও হেডম্যান মো. এখলাস মিঞা খান, কালাপাকুজ্জা ইউপি চেয়ারম্যান আবদুল বারেক দেওয়ান, বগাচতর ইউপি চেয়ারম্যান আবুল বশর, লংগদু ইউপি চেয়ারম্যান বিক্রম চাকমা (বলি), বীর মুক্তিযোদ্ধা খোরশেদ আলম, কমিউনিটি পুলিশিং কমিটির যুগ্ম সম্পাদক আজগর আলী, মহিলা সম্পাদিকা ফাতেমা জিন্না।

এসময় বিভিন্ন বিট পুলিশিং কমিটির নেতৃবৃন্দ, ইউপি সদস্য ও সদস্যাগণ গ্রাম্য পুলিশগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, এখন পুলিশই জনতা, জনতাই পুলিশ, পুলিশ সকল প্রকার অপরাধ দমনে সক্রিয় ভূমিকা পালন করে যাচ্ছে। শুধু পুলিশিং কমিউনিটি গঠন করলে হবেনা, যে কোন বিষয়ে থানায় অভিযোগ করতে হবে, পুলিশ তার ব্যবস্থা নিবেন। তাহলেই দেশে শান্তি সম্প্রীতি বজায় থাকবে।

রক্তারা আরো বলেন, বর্তমানে লংগদু থানার আইনশৃঙ্খলা অত্যন্ত ভালো। লংগদু থানা অফিসার ইনচার্জ আরিফুল আমীনকে ধন্যবাদ জানিয়ে তারা বলেন, এ ওসি লংগদু এসে লংগদু উপজেলাকে সম্পূর্ণ পরিবর্তন করে দিয়েছেন। পুলিশের সাথে মানুষের বন্ধুত্বের সুযোগ করে দিয়েছেন। তাকে কখনো অন্যায় কাজে কেউ নিতে পারেনি।

শেষে সেরা কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কার্যক্রমে ভালো করায় পুলিশ কর্মকর্তা এসঅাই আব্দুল খালেক, এএস অাই মশিউর ও সেরা ইউনিয়ন দফদার রমজান আলীকে পুরস্কার প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলোচনা সভা, পুলিশিং ডে, লংগদু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন