বিপিএল

রংপুরকে ৬ উইকেটে হারিয়ে বরিশালের প্রথম জয়

fec-image

রংপুর রাইডার্সকে ৬ উইকেটে হারিয়ে টুর্নামেন্টের প্রথম জয় তুলে নিয়েছে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল।

রাজধানীল মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করে রংপুর রাইডার্স ৭ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ করে। জবাবে খেলতে নামা বরিশাল শুরু থেকেই উত্তেজনা ছড়িয়েছে। ঘটনার সূত্রপাত দুই ওপেনার চতুরঙ্গ ডি সিলভা ও এনামুল হক বিজয়ের মধ্যে কে স্ট্রাইকিং প্রান্তে দাঁড়াবেন- সেটা নিয়েই।

এছাড়াও বিতর্ক তৈরি করে সাকিব মাঠে প্রবেশ করলে খেলা ৫ মিনিট বন্ধও ছিল। তারপর এনামুলের আউট নিয়েও ছড়ায় উত্তেজনা। বরিশাল ওপেনার এনামুল হককে বিতর্কিতভাবে আউট দেন আম্পায়ার। তাতে বেশ উত্তেজিত হয়ে পড়েন এই ব্যাটার। ১৮ রানে দুই ওপেনারকে হারনোর পর মনে হচ্ছিল বরিশালের ম্যাচে ফেরা কঠিন হবে।

কিন্তু ইব্রাহিম জাদরান ও মেহেদী হাসান মিরাজ মিলে ঠিকই বিপর্যয় সামাল দিয়েছেন। তাদের ৮৪ রানের জুটির ওপর দাঁড়িয়ে জয়ের মঞ্চ পেয়ে যায় গতবারের ফাইনালিস্টরা। মিরাজ ২৯ বলে ৪৩ রানে আউট হলেও জাদরান হাফসেঞ্চুরি পেয়েছেন। ৪১ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫২ রানের ইনিংস খেলেছেন আফগান ক্রিকেটার। তাদের দু’জনের আউটের পর ইফতেখার আহমেদ ও করিম জানাতের অবিচ্ছিন্ন ৩৮ রানের জুটিতে ৪ বল আগেই ৪ উইকেট হারিয়ে বরিশাল জয়ের দেখা পেয়েছে। ইফতেখার আহমেদ ২৫ ও করিম জানাত ২১ রানের ইনিংস খেলেছেন। রংপুর রাইডার্সের বোলারদের মধ্যে সিকান্দার রাজা দুটি এবং রাকিবুল হাসান ও রবিউল হক একটি করে উইকেট নিয়েছেন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়ে রংপুরের ওপেনার নাঈম শেখ প্রথম বলেই গোল্ডেন ডাকে সাজঘরে ফিরেছেন। মেহেদী হাসান (৬) ও সিকান্দার রাজা (২) আউটের পর ব্যাটিং বিপর্যয়ে পড়া দলকে খাদের কিনারা থেকে উদ্ধার করেনন রনি তালুকদার ও শোয়েব মালিক।

রনি ২৮ বলে ৪০ রান করে আউট হলেও পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার ৩৬ বলে ৫৪ রানের অপরাজিত ইনিংস খেলেছেন। শেষ দিকে নুরুল হাসানের ১২ বলে ১২ ও রবিউল হকের ১৫ বলে ১৮ রানের ওপর ভর করে ৭ উইকেট হারিয়ে ১৫৮ রানের পুঁজি পেয়েছে রংপুর। বরিশালের চতুরঙ্গ ডি সিলভা ও মেহেদী হাসান মিরাজ দুটি করে উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন সাকিব, এবাদত ও করিম।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিপিএল, রংপুর
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন