চট্টগ্রামের স্কোয়াডে ইংলিশ হার্ডহিটার ব্যাটার

fec-image

বিপিএল শুরুর বাকি আর এক দিন। শেষ সময়ে সবদলই নিজেদের স্কোয়াড গুছিয়ে নিয়েছে। সেরে নিয়েছে প্রস্তুতিও। অপেক্ষা এখন মাঠের খেলার। গতকাল বুধবার শেষ হয়েছে আনুষ্ঠানিকভাবে লোগো উন্মোচন এবং স্পন্সরশিপের ঘোষণাও। তবে এই শেষ মুহূর্তে এসেই নতুন এক তারকাকে দলে নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

এর আগে ইংলিশ তারকা উইল জ্যাকসকে বিশ্বের কাছে পরিচিত করিয়ে দিয়েছিল চট্টগ্রাম। বিপিএলে এসেই নিজের জাত চিনিয়েছিলেন উইল। এবার আরও এক ইংলিশ তারকার দ্বারস্থ হয়েছে বন্দরনগরীর দলটি। তবে উইল জ্যাকসের মত আনকোরা কোনো প্রতিভা নয়। তাদের এবারের সংযোজন প্রতিষ্ঠিত ইংলিশ তারকা ফিল সল্ট।

বিপিএলের নিয়ম মেনে সরাসরি চুক্তিতে এই উইকেটকিপার ব্যাটারকে দলে নিয়েছে বন্দর নগরীর দলটি। যদিও টুর্নামেন্টের শুরু থেকে সল্টকে পাওয়া যাচ্ছে না। এসএ ২০ লিগ শেষ করে তিনি দলের সাথে যোগ দেবেন। সেক্ষেত্রে তার দল প্রিটোরিয়া ক্যাপিটালস ফাইনালে উঠলে ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে চট্টগ্রামের হয়ে খেলতে আসবেন সল্ট।

গেল ডিসেম্বরে আইপিএল নিলামে অবিক্রিত থাকলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতে টানা দুই ম্যাচে সেঞ্চুরি করে সল্ট জানান দেন নিজের টি-টোয়েন্টি সামর্থ্য। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২০ ইনিংসে ১৬৬ স্ট্রাইকরেটে ৬৩৯ রান করেছেন তিনি। দলের প্রয়োজনে উইকেটের পেছনেও বেশ সাবলীল তিনি। ঘরোয়া টি-টোয়েন্টিতেও সাবলীল সল্ট। ২৬ গড় আর ১৫২ স্ট্রাইকরেটে ব্যাট করেছেন এই ইংলিশম্যান।

এদিকে গতবারের মতোই দলটির অধিনায়ক হিসেবে শুভাগত হোম চৌধুরীর নাম ঘোষণা করা হয়েছে। বিপিএল শুরুর প্রথম দিনই সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে সন্ধ্যা সাড়ে সাতটায় মাঠে নামবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স : শুভাগত হোম (অধিনায়ক), জিয়াউর রহমান, নিহাদুজ্জামান, শহীদুল ইসলাম, মোহাম্মদ হারিস, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ হাসনাইন, স্টিভ এসকিনাজি, তানজিদ হাসান তামিম, আল আমিন হোসেন, সৈকত আলী, ইমরানুজ্জামান, কার্টিস ক্যাম্ফার, বিলাল খান, শাহাদাত হোসেন দিপু, সালাউদ্দিন শাকিল।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিপিএল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন