রাত পোহালে বান্দরবানে ২৫টি ইউনিয়নে ভোট গ্রহণ

Bandarban pic-22.4

স্টাফ রিপোর্টার:

বান্দরবানের ছয় উপজেলার ২৫টি ইউনিয়ন পরিষদে রাত পোহলে শুরু হবে ভোট যুদ্ধ। শুক্রবার জেলার ২৫টি ইউনিয়নের ২২৭টি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। দুর্গম এলাকায় যোগাযোগ বিচ্ছিন্ন ২৬টি ভোট কেন্দ্রে প্রিজাইডিং অফিসার, স্বচ্ছ ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম পাঠাতে সেনা বাহিনীর বিশেষ হেলিকপ্টার ব্যবহার করা হয়েছে বলে জানা গেছে। এগুলোর মধ্যে রয়েছে থানছি উপজেলায় ১৮টি এবং রুমা উপজেলায় ৮টি ভোট কেন্দ্র।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী তৃতীয় ধাপের নির্বাচনে বান্দরবানের ছয়টি উপজেলার ২৫টি ইউনিয়নে নির্বাচনের সবধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সুষ্ঠ নির্বাচনের জন্য ৩০জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে প্রতিটি ভোট কেন্দ্রে প্রয়োজনীয় সংখ্যাক পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করার কথা রয়েছে। এছাড়াও স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি সদস্যরা সার্বক্ষণিক টহলে থাকবে। তারমধ্যে প্রতিটি উপজেলায় ৪জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ১জন করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক ভাবে নির্বাচনী দায়িত্ব পালন করবে।

জেলার ২৫টি ইউনিয়নে আওয়ামী লীগ বিএনপি মনোনীত এবং আঞ্চলিক রাজনৈতিক দলগুলোর সমর্থিত স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে লড়ছেন ৯৪জন প্রার্থী। এছাড়াও সাধারণ ওয়ার্ডে ৭০৮জন ইউপি সদস্য প্রার্থী এবং সংরক্ষিত পদে ২১৬জন নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার সংখ্যা হচ্ছে ১লক্ষ ৩৮হাজার ৮শত ১৪জন। তার মধ্যে পুরুষ ৭১হাজার ৭১৪জন এবং নারী ভোটার ৬৭হাজার ১০০জন ভোটার রয়েছে। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ২২৭টি এবং ভোট কক্ষের সংখ্যা ৫৩২টি।

জেলা নির্বাচন অফিসার শফিকুর রহমান জানায়, সুষ্ঠ এবং গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনের জন্য সব ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রের নিরাপত্তায় প্রিজাইডিং অফিসার, পুলিং অফিসার ছাড়াও পুলিশ এবং আনসার মোতায়েন রয়েছে। এ ছাড়াও ৩০জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি সদস্যরা টহলে থাকবে। জেলার ২৫টি ইউনিয়নের মধ্যে ২৬টি ভোট কেন্দ্রে দুর্গমতার কারণে হেলিকপ্টারে নির্বাচনী সরঞ্জাম পাঠনো হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন