রাঙামাটিতে অসামাজিক কার্যকলাপের অভিযোগে হোটেলে মুসল্লিদের হামলা: ৬ মক্ষীরাণী আটক

Rangamati Attok pic1 copy

স্টাফ রিপোর্টার:

রাঙামাটি জেলা শহরের আবাসিক হোটেলে অসামাজিক কার্যকলাপের অভিযোগে ৬জনকে আটক করেছে পুলিশ। শুক্রবার বিকালে শহরের রিজার্ভ বাজার এলাকায় এঘটনা ঘটে। এ সময় আবাসিক হোটেলে ভাংচুর করে স্থানীয়রা মুসল্লীরা । তবে আকটকৃতদের তাৎক্ষণিক নাম পরিচায় পাওয়া যায়নি।

পুলিশের একটি সূত্রে জানা গেছে, শুক্রবার বিকালে রাঙামাটি শহরের রিজার্ভ বাজার এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালায় পুলিশ। এ সময় হোটেল থেকে অসামাজিক কার্যকলাপের অভিযোগে ছয় নারীকে আটক করা হয়। খবর পেয়ে স্থানীয় এলাকাবাসী ক্ষুদ্ধ হয়ে রিজার্ভ বাজার এলাকায় বিক্ষোভ শুরু করে। পরে আবাসিক হোটেল আল হেলাল বোর্ডিং ভাংচুর শুরু করে স্থানীয়রা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ জুমার নামাজ শেষে রিজার্ভবাজার জামে মসজিদ থেকে কয়েকশ মুসল্লী মসজিদের সামনের হোটেল আল হেলালে ব্যাপক ভাঙচুর চালায়। এ সময় হোটেলটি থেকে অন্তত চারজন নারীকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। ভয়ে হোটেল মালিক, ব্যবস্থাপক ও কর্মচারীরা পালিয়ে যান।

একই সময় পাশের হোটেল প্রবাসী, হোটেল স্টার ও হোটেল হিলসিটিতেও হামলা চালানো হয়। এই হোটেলগুলো থেকে আরো দুই নারীকে আটক করা হয়। এ সময় উত্তেজিত মুসল্লিদের হামলায় দুই নারী আহত হন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

স্থানীয় এলাকাবাসী কামরুল, শাহীন ও মনির অভিযোগ করেছেন, রিজার্ভবাজারের কয়েকটি হোটেলে দিনের পর দিন অসামাজিক কার্যকলাপ চললেও এই বিষয়ে পুলিশ কোনো পদক্ষেপ নিচ্ছিল না। এমনকি একাধিক হোটেলে হত্যাকাণ্ডের মতো ঘটনা ঘটলেও কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। মসজিদের সামনের হোটেলেও একই ধরনের ঘটনা ঘটছে। তাই জনগণ ক্ষুব্ধ হয়ে এই হামলা চালিয়েছে।

এ সময় হোটেলটি সিলগালা করে দেন রাঙামাটি জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আকতারুজ্জামান। তবে হোটেলটির মালিক মো. আবুল কাশেম ও হোটেল প্রবাসীর মালিক পালিয়ে যায়। এ সময় আবাসিক হোটেল লেক সিটি, হোটেল আল ফারুক, হোটেল হিল সিটি, হোটেল প্রবাসীসহ আরো কয়েকটি হোটেলে তল্লাশী করে পুলিশ। হোটেল আল হেলাল থেকে ৪ জন ও হোটেল ষ্টার থেকে ২জন নারীকে আটক করা হয়।

এ ব্যাপারে রাঙামাটি ১নং ওয়ার্ডের কাউন্সিলর ও রিজার্ভ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. হেলাল উদ্দিন জানান, ওই ঘটনার অভিযোগে এলাকাবাসী পক্ষ থেকে সংশ্লিষ্ট হোটেল মালিকদের একাধিকবার সতর্ক করা হয়েছে। কিন্তু তারপরও তারা এ ব্যবসা চালু রেখেছি। যার কারণে এ ধরণে ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিনি বাদি হয়ে হোটেল আল হেলালের বিরুদ্ধে মামলা করবেন বলে জানান।

এ বিষয়ে রাঙামাটি কোতয়ালী থানার কর্মকর্তা আব্দুর রশিদ জানান, হোটেল থেকে অসামাজিক কার্যকলাপের অভিযোগে ৬জনকে আটক করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে মামলা হয়েছে।

এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার মো. শহিদুল্লাহ, সার্কেল এএসপি চিত্তরঞ্জন পাল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন