রামগড়ে ইউপিডিএফ সন্ত্রাসীদের মুক্তিপণ দিয়ে ছাড়া পেল অপহৃত চালক ও হেল্পার

fec-image

রামগড়-খাগড়াছড়ি সড়ক থেকে অপহৃত কাভার্ড ভ্যান চালক মোসলেম উদ্দিন মিন্টু (৩০) ও হেলপার আরাফাত হোসেন (১৫)কে মুক্তিপণ ও সন্ত্রাসীদের জব্দকৃত তিনটি মোটরসাইকেল ফেরতের বিনিময়ে ছেড়ে দিয়েছে অপহরণকারিরা। অপহরণের প্রায় ২৪ ঘণ্টা পর সোমবার রাত ১১টার দিকে রামগড় পৌর সভার কালাডেবা এলাকায় এনে দুজনকে ছেড়ে দিয়ে যায় অপহরণকারীরা। রামগড় থানার ওসি (তদন্ত) মো. ফকরুল ইসলাম এ তথ্যটি নিশ্চিত করেছেন।

চাঁদার টোকেন না থাকায় পার্বত্য শান্তি চুক্তি বিরোধী সংগঠন ইউনাইটেট পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফের (প্রসীত গ্রুপ) সন্ত্রাসীরা রোববার রাতে মানিকছড়িগামী সিপি ফিড মিল নামে একটি প্রতিষ্ঠানের পোল্ট্রি ফার্মের মুরগীর বাচ্চাবাহী কাভার্ড ভ্যান (ঢাকা মেট্রো ন-১৮-২৬৪১) রামগড়-খাগড়াছড়ি সড়কের দাঁতারামপাড়া নামক স্থান আটকিয়ে চালক ও হেলপারকে অপহরণ করে। অপহরণকারীরা তাদের মুক্তিপণ হিসেবে প্রথমে ৫ লাখ টাকা দাবি করে।

সূত্র জানায়, সিপি ফিড কোম্পানির পক্ষ থেকে অপহরণকারীদের সাথে যোগাযোগ করে দরকষাকষির পর দেড় লাখ টাকা মুক্তিপণে অপহৃতদের ছেড়ে দিতে রাজি হয় তারা। তবে মুক্তিপণের টাকার সাথে আইনশৃঙ্খলাবাহিনী কর্তৃক আটককৃত তাদের তিনটি মোটরসাইকেলও ফেরত চায় অপহরণকারীরা। পরে সোমবার রাতে সন্ত্রাসীদের কাছে মুক্তিপণের দেড় লাখ টাকা ও তাদের ব্যবহৃত নম্বরবিহীন দুটি প্লাটিনা ও একটি টিবিএস মোটরসাইকেল হস্তান্তর করার পর কালাডেবা এলাকায় অপহৃতদের ছেড়ে দিয়ে যায় তারা।

উল্লেখ্য, এ ঘটনার মাত্র ৭ দিন আগে গত ১০ সেপ্টেম্বর একই সড়কের যৌথ খামার হতে কাভার্ড ভ্যান ও মিনি ট্রাকের ২ চালক ও ২ হেলপারকে অপহরণ করে ইউপিডিএফ। পরে মুক্তিপণ আদায় করে ৮ ঘণ্টা পর অপহৃতদের ছেড়ে দেয় ওই সন্ত্রাসীরা।

রামগড় থানার ওসি(তদন্ত) মো. ফকরুল ইসলাম বলেন, সোমবার রাত ১১টার দিকে অপহৃতদের কালাডেবা এলাকায় ছেড়ে দিয়ে যায় অপহরণকারীরা। পরে পুলিশ গিয়ে সেখান থেকে তাদের উদ্ধার করে আনে। সোমবার রাতেই তারা চট্টগ্রামের সীতাকুন্ডে তাদের নিজ বাড়িতে ফিরে গেছেন। তবে তারা থানায় কোন মামলা করেনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ, ইউপিডিএফ, চালক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন