রামুতে প্রবাসীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি, ১০ লাখ টাকার মালামাল লুট

ramu pic dakati copy

নিজস্ব প্রতিনিধি:
রামুতে প্রবাসীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। ডাকাতের মারধরে আহত গৃহকর্তা মোস্তাক আহমদ (২৮)কে মুমুর্ষ অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘবদ্ধ ডাকাতদল ১৭ ভরি স্বর্ণালংকার সহ ১০ লাখ টাকার মালামাল লুট করেছে।

সোমবার (২৭ জুলাই) দিবাগত রাত দুইটায় উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের গাছুয়াপাড়ায় বাঁঘখালী রেঞ্জ অফিস সংলগ্ন হাকিম মিয়ার ছেলে সৌদি প্রবাসী মোস্তাক আহমদের পাকা বাড়িতে এ ডাকাতির ঘটনা ঘটে।

রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবদুল মজিদ মঙ্গলবার ডাকাত কবলিত বাড়িতে যান। এ ঘটনায় আবদুন নুর (৩৬) নামের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। সে কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালী এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

মোস্তাক আহমদের স্ত্রী ফাতেমা ইয়াছমিন নিপা জানিয়েছেন, গভীর রাতে প্রবল বৃষ্টির সময় ডাকাতরা তার বাড়ির ছাদে উঠে দরজার তালা ভেঙ্গে নিচে প্রবেশ করে। এসময় ডাকাতরা প্রথমে তাদের কক্ষের কাঠের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে অস্ত্রের মুখে তাকে এবং তাঁর স্বামী মোস্তাককে জিম্মি করে ফেলে। এসময় আর্তচিৎকারের চেষ্টা চালালে ডাকাতরা লোহার রড এবং বিভিন্ন সরঞ্জাম দিয়ে মোস্তাক আহমদকে মারধর করে। এসময় রক্তাক্ত হয়ে তিনি বিছানায় পড়ে যান।

পরে ডাকাতদল তার কক্ষে এবং পার্শ্বে তার ভাসুর মো. কালুর (বর্তমানে সৌদি প্রবাসী) কক্ষের দরজা ভেঙ্গে উভয় কক্ষে লুটপাট চালাতে থাকে। এক ঘণ্টা পর্যন্ত লুটপাট চালিয়ে ডাকাতরা ১৭ ভরি স্বর্ণের অলংকার, ২০ হাজার নগদ টাকা, ৮টি মোবাইল ফোন সেট, ২টি বৈদ্যুতিক টর্চ, বিপুল পরিমাণ দামী কাপড় লুট করে নিয়ে যায়। লুটকৃত মালামালের পরিমাণ ১০ লাখ টাকার বেশী হতে পারে বলে জানিয়েছেন, গৃহকত্রী ফাতেমা ইয়াছমিন নিপা ও ছমিরা আকতার।

জানা গেছে, বাড়ির গৃহকর্তা মো. কালু এবং মোস্তাক আহমদ দুজনই সহোদর এবং সৌদি প্রবাসী। ৩ মাস পূর্বে ছুটি পেয়ে দেশের বাড়িতে আসেন ডাকাতের হামলায় আহত মোস্তাক আহমদ।

ডাকাত কবলিত বাড়ির সদস্যরা জানান, হাফ প্যান্ট, মুখোশ পরিহিত ২০ জনের অধিক সশস্ত্র ডাকাতদল এ ঘটনায় জড়িত ছিলো। তারা আঞ্চলিক ভাষায় কথা বলেছে। ডাকাতির খবর পেয়ে রাতে রামু থানার উপ-পরিদর্শক পার্থ সহ পুলিশের একটি দল ডাকাতিস্থলে যান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন