রামুর ঈদগড়ে সামাজিক বনায়নের প্লট বরাদ্ধ ও চুক্তিনামা দলিল হস্তান্তর

IMG_1483 copy (1)

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

কক্সবাজার উত্তর বন বিভাগের আওতাধীন ঈদগড় রেঞ্জের সংরক্ষিত বনাঞ্চলের সামাজিক বনায়নের প্লট বরাদ্দ চুক্তিনামা দলিল হস্তান্তর ও উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় রেঞ্জ কার্যালয় মাঠ প্রাঙ্গনে এই উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত উপকার ভোগীদের মাঝে প্লট বরাদ্দের চুক্তিনামা দলিল হস্তান্তর করেন অনুষ্ঠানের প্রধান অতিথির বিভাগীয় বন কর্মকর্তা কেরামত আলী মল্লিক।

এ সময় তিনি বলেন, পৃথিবীর জীব বৈচিত্র এখন হুমকির মুখে, জীব বৈচিত্র বাঁচাতে বন রক্ষার জন্য সকলকে এগিয়ে আসতে হবে। পাশা পাশি যারা উপকারভোগী রয়েছেন তাদের সকলকে বন বিভাগের সার্বিক সহযোগিতা করার জন্য অনুরুধ করেন এবং গেন সাথে উপযুক্ত সময় না হওয়া পর্যন্ত কাছ কাটা সকলকে বিরত থাকার আহবান জানান তিনি।

উদ্বুদ্ধকরণ সভায় সভাপতিত্ব করেন, ঈদগড় ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমদ ভুট্রো। রেঞ্জ কর্মকর্তা এমদাদুল হকের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সমাজ সেবক নুরুল আজিম মাইজ্যা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী বন সংরক্ষক মো. হোসেন, সাংবাদিক আব্দুল হামিদ, ইউপি সদস্য আবুল কাসেম টুলূ প্রমূখ।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, ওসি ফরেস্ট স্পেশাল টিম মেহেদী হাসান, বাইশারী বনবিট কর্মকর্তা দুলাল চন্দ্র হাওলাদার, তুলাতলী বনবিট কর্মকর্তা শ্যামপদ মিশ্র, সাংবাদিক কামাল শিশির প্রমূখ।

অনুষ্ঠান শেষে বিভাগীয় বন কর্মকর্তাসহ অন্যান্য অতিথিবৃন্দরা সামাজিক বনায়নের জন্য ৫০জন প্লট বরাদ্ধ পাওয়া উপকারভোগীদের মাঝে চুক্তিনামা হস্তান্তর করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন