রেকর্ডময় ম্যাচে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ শুরু দক্ষিণ আফ্রিকার

fec-image

বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে রীতিমতো বিধ্বস্ত করলো দক্ষিণ আফ্রিকা। লঙ্কানদের ১০২ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে প্রোটিয়ারা। শনিবার (৭ অক্টোবর) টস জিতে ব্যাট করতে নেমে কুইন্টন ডি কক, রাসি ভ্যান ডুসেন ও এইডেন মার্করামের শতকে ভর করে ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৪২৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় প্রোটিয়ারা।

৪২৯ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় শ্রীলঙ্কা। দলীয় ১ রানে পাথুম নিশাঙ্কার উইকেট হারায় লঙ্কানরা। এরপর ক্রিজে এসে মারমুখী ব্যাটিং করতে থাকেন কুশল মেন্ডিস। কুশল পেরেরাকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে ৬৬ রান যোগ করেন মেন্ডিস। দলীয় ৬৭ রানে ১৫ বলে ৭ রান করে আউট হন পেরেরা। এরপর সাদিরা সামাবিক্রমাকে সঙ্গে নিয়ে ৪২ রানের জুটি গড়েন মেন্ডিস। তবে এরপর দ্রুতই জোড়া উইকেট হারায় শ্রীলঙ্কা। মেন্ডিস ৪২ বলে ৭৬ ও সামাবিক্রমা ১৯ বলে ২৩ রান করে আউট হন।

এরপর চারিথ আসালাঙ্কাকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন ধানাঞ্জয়া ডি সিলভা। দলীয় ২৩২ ও ২৩৩ রানে দুই উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় লঙ্কানরা। আসালাঙ্কা ৬৫ বলে ৭৯ ও ধানাঞ্জায়া ১৪ বলে ১১ রান করে আউট হন। এরপর অধিনায়ক দাসুন শানাকা একাই লড়াই চালিয়ে যান। ৬২ বলে ৬৮ করে শানাকা আউট হলে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৩২৬ রানে অলআউট হয় শ্রীলঙ্কা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন