লংগদুতে ভূমিদস্যুর বিরুদ্ধে মানববন্ধন

fec-image

রাঙামাটির লংগদু উপজেলার গুলশাখালী ইউনিয়নে ভূমিদস্যু মোহাম্মদ আলী কর্তৃক স্থানীয় জনগনের জমি দখলের প্রতিবাদে মানবন্ধন করা হয়েছে।

সোমবার (২৭ মার্চ) সকালে গুলশাখালী ইউনিয়নের চৌমুহনী বাজারে স্থানীয়দের উদ্যোগে আয়োজিত মানবন্ধনে স্থানীয় জনগন ভূমিদস্যু মোহাম্মদ আলীর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন।

মানববন্ধন থেকে জানা যায়, চট্টগ্রাম জেলার বাসিন্দা মোহাম্মদ আলী বর্তমানে লংগদু উপজেলার গাথাছড়া এলাকায় বসবাস করে। তিনি টাকার জোরে গুলশাখালী, রাজনগর, রাবার বাগান এলাকায় গরীব দুঃখি মানুষকে প্রলোভন, হুমকি এবং ভয়ভীতি দেখিয়ে নামমাত্র মূল্যে তাদের সহায় সম্পত্তি অবৈধভাবে ক্রয় করে দখল করে রেখেছে।

এছাড়া মোহাম্মদ আলী তার পরিবার ও আত্মীয় স্বজনের নামে গুলশাখালী এবং রাজনগরে প্রায় ৬০/৭০ একর জমি দখল করে রেখেছে। গুলশাখালী বাজারে তার কয়েকটি দোকানসহ প্রায় ৩/৪ একর জমি রয়েছে। রাজনগর বিজিবি ব্যাটালিয়ন সংলগ্ন এলাকায় প্রায় ২০/২৫ একর জমি বিভিন্ন আত্বীয় স্বজনের নামে সুট কবুলিয়ত মূলে দখলে রয়েছে।

এছাড়াও বিভিন্ন মানুষের নামে মামলা হামলার প্রতিবাদে মোহাম্মদ আলীকে আইনের আওতায় আনার জন্য দাবি জানিয়েছে স্থানীয়রা।

এর আগেও গুলমাখালী ইউনিয়নে ৩৮৬ নং মৌজার বিভিন্ন খাস জায়গা নিয়ে ইউপি চেয়ারম্যান, মৌজা হেডম্যান, ইউএনও জেলা প্রশাসক বরাবর প্রতিবেদন দাখিল করেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিরুদ্ধে, ভূমিদস্যু, মানববন্ধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন