মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় তিন ভাইকে কুপিয়েছে ইয়াবা ব্যবসায়ীরা

fec-image

কক্সবাজার সদরের পিএমখালী ইউনিয়নের উত্তর ডিকপাড়া এলাকায় ইয়াবা ব্যবসায়ীদের হামলায় ৩ সহোদর ভাই গুরুতর আহত হয়েছে। আহতরা ওই এলাকার আশরাফুজ্জামানের ছেলে সাদ্দাম (২৪), রাসেল (২১) পারভেজ (১৮)।

আহতদের কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এতে ১ জনের অবস্থা আশঙ্কাজনক বলে কর্তব্যরত ডাক্তার জানিয়েছেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

জানা গেছে, শুক্রবার (১৫ মে) বিকাল সাড়ে ৩টায় ওই এলাকার প্রবাসী আশরাফুজ্জামানের বাড়ীতে ঢুকে চিহ্নিত ইয়াবা কারবারীরা এ ঘটনা ঘটিয়েছে।

আহতরা জানিয়েছেন, গত ১২ এপ্রিল রাতে স্থানীয় মমতাজের পুত্র চিহ্নিত খুচরা ইয়াবা বিক্রেতা হোসেনের কাছে আবছার নামের একজন মাদকসেবী ইয়াবা ক্রয় করতে ওই এলাকায় যায়। হামলায় আহত রাসেল তখন ইয়াবা বিক্রিতে বাঁধা দিলে ইয়াবা ব্যবসায়ী হোসেন ও রাসেলের মধ্যে বাকবিতণ্ডা হয়।

ওই ঘটনার রেশ ধরে (১৪ মে) বৃহস্পতিবার রাতে বাড়ীর সবাই তারাবির নামাজ পড়তে গেলে স্থানীয় নুরুল হুদার ছেলে চিহ্নিত মাদক সন্ত্রাসী শফিক এবং ছাবেরের ছেলে নুরুল আজিম তার সহোদর ভাই রশিদ ও আমিনের নেতৃত্বে আলতাজের ছেলে সোহেল বাবু, শেখ নবীর ছেলে মেহেদী, ছৈয়দ নুরের ছেলে মিনহাজ (তুষার), আব্দুল হকের ছেলে হাবিব, মীর আহাম্মদের ছেলে রমজান, মমতাজের ছেলে হোসন তার সহোদর ভাই রাসেল ও ফরহাদসহ ১৫/২০ জনের একদল মাদক সিন্ডিকেটের তালিকাভুক্ত সদস্যরা স্থানীয় প্রবাসী আশরাফুজ্জামানের বাড়ীতে হামলা ও ভাংচুর চালায়।

এইসব মাদক সন্ত্রাসী ও মাদক কারবারীরা শুধু হামলা ও ভাংচুর করেই ক্ষান্ত হয়নি। শুক্রবার বিকেলে আহত পারভেজ দোকানে গেলে আগে থেকে ওঁৎ পেতে থাকা ওইসব মাকদকারবারীরা লোহার রড, দা, কিরিচ দিয়ে তার উপর অতর্কিত হামলা চালায়। এতে তিনি মারাত্মকভাবে আহত হন। পরে সে জীবন বাঁচাতে দৌড়ে বাড়ীতে পালিয়ে যায়। বাড়ীতে এসেও তার শেষ রক্ষা হয়নি। পরে ওইসব মাদক সন্ত্রাসীরা তাদের বাড়ীতে এসে আবারও উপর্যুপরি ছুরিকাঘাত করে। হামলা, ভাংচুর ও লুটপাট চালায়। এতে তার সহোদর রাসেল ও সাদ্দামসহ দুই ভাই গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে সদর হাসপাতালে পাঠিয়ে দেয়।

এলাকাবাসী জানান, এই সন্ত্রাসীরা তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী, এলাকার নিরহ, অসহায় পরিবারের উপর নির্যাতন চালিয়ে যাচ্ছে। এই সব মাদক সন্ত্রাসীদের বিরুদ্ধে এলাকায় কেউ প্রতিবাদ করলে উল্টো মারধর, জুলুম-নির্যাতন, হত্যার হুমকি-ধমকিও দেওয়ার অভিযোগও রয়েছে। তারা এলাকায় প্রকাশ্যে মাদক বিক্রিসহ বিভিন্ন অপকর্ম চালিয়ে যাচ্ছে এতে এই সন্ত্রাসীদের কারণে এলাকাবাসী অতিষ্ট হয়ে পড়েছে বলে গুরুতর অভিযোগ করেছে। তাদের বিরুদ্ধে ইতিপূর্বে পত্রপত্রিকায় অনেক লেখালেখিও হয়েছে।

এদিকে এঘটনায় এই রিপোর্ট লেখাকালীন হামলাকারীদের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় মামলার প্রক্রিয়া চালছে বলে জানিয়েছেন আতহদের স্বজনেরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, কুপিয়েছে, বিরুদ্ধে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন