লংগদুর মাইনীমুখ বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহযোগিতা প্রদান

fec-image

রাঙামাটির লংগদু উপজেলার বৃহত্তর মাইনীমুখ বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী (ভাড়াটিয়া) দোকান প্লট মালিকদের আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

সোমবার (৫ জুন) লংগদু উপজেলার মাইনীমুখ ইউপি কার্যালয়ে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে লংগদু উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) আকিব উসমানের সভাপতিত্বে লংগদু সেনা জোনের জোন কমান্ডার লে. কর্নেল হিমেল মিয়া, পিএসসি প্রধান অতিথি হিসেবে ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সহযোগিতার টাকা বিতরণ করেন।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ১১ জন ব্যবসায়ী ও ৮ জন দোকান প্লট মালিকের মাঝে মাইনীমুখ বাজার ব্যবাসী কল্যাণ সমিতির মানবিক কল্যাণ সহায়তা তহবিল থেকে ৩ লাখ ৭৯ হাজার টাকা বিতরণ করা হয়।

এসময় সেনা জোনের কর্মকর্তা লেফট্যানেন্ট (এ্যডজুটেন্ড) ইমরুল কায়েস শাদ, লংগদু থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ইকবাল উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আতাউর রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. সেলিম উদ্দিন, মাইনীমুখ ইউপি চেয়ারম্যান কামাল হোসেন কমল, লংগদু ফায়ার সার্ভিসের টিম লিডার মো. সেলিম, মাইনীমুখ ব্যবসায়ী কল্যাণ সমিতির উপদেষ্টা ও প্রবীন সাংবাদিক মো. এখলাস মিয়া খান, সভাপতি আব্দুর রশীদ সওদাগর ও সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন সোহেল উপস্থিত ছিলেন।

জোনের জোন কমান্ডার লে. কর্নেল হিমেল মিয়া বক্তব্যে বলেন, গত ২৭ মে, মাইনীমুখ বাজারে আগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও দোকান মালিক পক্ষকে ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে মানবিক সহায়তা প্রদানে একটি ভালো উদ্যোগ গ্রহণ করেছে। তিনি ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর জন্য ব্যবসায়ী সমিতিকে ধন্যবাদ জানান। অগ্নিকান্ডের ঘটনা যাতে আর না ঘটে তার জন্য সকলকে সাবধান থাকতে হবে। ফায়ার সার্ভিসের টিমসহ যারা দুর্ঘটনার সময় আগুন নেভানোর কাজে সহযোগিতা করেছে সকলকে ধন্যবাদ।

অন্যদিকে, উপজেলার গাথাছড়া বায়তুশ শরফ কমপ্লেক্সের পক্ষ থেকেও কমপ্লেক্সের সুপার মাওলানা ফোরকান আহম্মদের নেতৃত্বে ক্ষতিগ্রস্ত ১১জন ব্যবসায়ীকে ১১ হাজার টাকা আর্থিক সহযোগিতা প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড, মাইনীমুখ বাজার, লংগদু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন