লংগদু সীমান্তে ৫ ভারতীয় মহিষ জব্দ

fec-image

রাঙ্গামাটির লংগদুর সীমান্ত দিয়ে চোরাই পথে পাচারকালে অভিযান চালিয়ে ৫টি ভারতীয় মহিষ জব্দ করেছে রাজনগর (৩৭ বিজিবি) জোনের সদস্যরা।

শুক্রবার (১৪ জুলাই) সন্ধ্যার সময় রাজনগর ব্যাটালিয়ন (৩৭ বিজিবি) এর অধিনস্থ রাঙ্গীপাড়া ক্যাম্পের ক্যাম্প কমান্ডার হাবিলদার মো. দেলোয়ার হোসেন উপজেলার বগাচতর ইউনিয়নের শিবারেগা থেকে টহল করে বৈরাগী বাজার যাওয়ার পথে সময় দেখতে পান ৫টি ভারতীয় মহিষ পাচার হচ্ছে।

এ ঘটনা রাজনগর জোন সদরে জানালে জোনের ভারপ্রাপ্ত এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন মো. রসুল আমিন এর নেতৃত্বে বিজিবি-পুলিশ সমন্বয়ে একটি টাস্কফোর্স দল শিবারেগা বাজার থেকে মহিষগুলো আটক করে রাজনগর জোনে নিয়ে আসা হয়। এসময় মহিষ ক্রেতা মো. জিলানী (৪৩), মো.আবুল বাশার (৪২), মো. মফিজুল ইসলাম (৪৫), মো. ফারুক হোসেন (৫২) এতে সকলের বাড়ী উপজেলার বগাচতর ইউনিয়নের ছোট লোহাকাট বাগান এলাকায় । তাদেরকে আটক করা হলেও ব্যাপক জিজ্ঞাসাবাদের শেষে তারা মহিষগুলোকে চোরাই পেথে ক্রয় করেছেন এবং সকলেই নিয়মিত গরু ব্যাবসায়ী বলে স্বীকার করেছে মর্মে জানায়।

রাজনগর বিজিবি সূত্র জানায়, পরবর্তীতে আটককৃত মহিষ ক্রেতাদের মুচলেকা নিয়ে এবং গুলশাখালী ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলামের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে জোন কমান্ডার লে. কর্নেল শাহ্ মো. শাকিল আলম বলেন, দেশিয় খামারিদের রক্ষায় ভারতীয় মহিষ চোরাচালান বিরোধী বিজিবি’র অভিযান অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, আটককৃত মহিষগুলো শুল্ক কর্তৃপক্ষের নিকট হস্তান্তরের কার্যক্রম চলমান রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, ভারত, লংগদু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন