লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ নির্বাচন: চেয়ারম্যান পদে দ্বিমুখী, ভাইস চেয়ারম্যান পদে হাড্ডাহাড্ডি লড়াই হবে

া্িাাি
মোবারক হোসেন, লক্ষ্মীছড়ি:

বৃহস্পতিবার নির্বাচনকে কেন্দ্র করে মধ্যরাতেই শেষ হচ্ছে প্রচার প্রচারণা। প্রার্থীরা ভোটারদের মন জয় করার জন্য শেষ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে শেষ মুহুর্তে এসে আওয়ামীলীগ দলীয় প্রার্থী  হিসেবে চেয়ারম্যান পদে মটরসাইকেল প্রতীকের সাথোয়াই অং মার্মাকে দলীয় প্রার্থী ঘোষণা দেয়ায় নির্বাচনী মাঠে যোগ হয়েছে নতুন মাত্রা। এদিকে প্রচারণায় কিছুটা এগিয়ে থাকা দোয়াত কলম প্রতীকে স্বপন চাকমা শেষ মুহুর্তে এসে কৌশল পাল্টিয়ে অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনারস প্রতীকের সুপার জ্যোতির দিকে সমর্থন যাচ্ছে এমন খবর প্রচারিত হচ্ছে উপজেলার সর্বত্র। এ বিষয়ে স্বপন চাকমা সাংবাদিকদের মুখোমুখী না হলেও এর সত্যতা স্বীকার করেছেন আনারস প্রতীকের সুপার জ্যোতি চাকমা।

সুপার জ্যোতি চাকমা বলেন, বিজয় আমার সু-নিশ্চিত। স্বপন চাকমা বৃহত্তর জনস্বার্থে ওনার কর্মী সমর্থকদের নিয়ে আমার পক্ষে কাজ করবেন বলে জানিয়েছেন। কাপ পিরিচ প্রতীকের নিলবর্ন চাকমা নির্বাচনী মাঠে না থাকা ঘোড়া প্রতীকে মাইনুল ইসলাম প্রচারণা থেকে পিছিয়ে থাকায় এবং দোয়াত কলম প্রতীকে স্বপন চাকমা নির্বাচনীয় প্রতিদ্বন্দ্বীতা থেকে সরে যাওয়ায় ভোটারদের মাঝে হিসেবে নিকেশ নতুন করে শুরু হয়েছে। অনেকেই বলছেন, এই পর্যায় লড়াইটা অবশেষে দ্বিমুখী হচ্ছে বলেই ধারনা। সে ক্ষেত্রে আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী সুপার জ্যোতি চাকমা ও মটরসাইকেল প্রতীকে আওয়ামীলীগ সমর্থীত প্রার্থী সাথোই অং মার্মা চুড়ান্ত ভোট যুদ্ধে টিকে রইলেন।

ভোটররা মনে করেন দোয়াত কলম প্রতীকে স্বপন চাকমার সমর্থন যদি আনারস প্রতীক সুপার জ্যোতির দিকে যায় তাহলে বিজয়েরে পল্লা ভাড়ি করবে এতে কোন সন্দেহ নেই। আর বিএনপি প্রার্থী না দেয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজাতীয় বিএনপি এবং বাঙ্গালি বিএনপি মিলে প্রায় সাড়ে ৩হাজার ভোট জয়ের জন্য বিশাল মাত্রা যোগ করবে বলে ভোট বিশ্লেষকরা মনে করে। এদিকে মটরসাইকেল প্রতীকে সাথোয়াই অং মারমা যদি বাঙ্গালি এলাকার আওয়ামীলীগ সমর্থীত একটি অংশ এবং নিজ গোত্রের ভোট নিজের পক্ষে টানতে পারলে তিনিও জয়ের সম্ভাবনা দেখছেন। গণসংযোগের পাশাপাশি প্রচার প্রচারণায় এগিয়ে রয়েছেন আনারস প্রতীকের সুপার জ্যোতি চাকমা। সাথোয়াই অং মার্মা মটরসাইকেল প্রতীকে দলীয় সমর্থন পাওয়ার পর কর্মী সমর্থকরা দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন।

অপর দিকে ভাইস চেয়ারম্যান পদে দুই স্বতন্ত্র প্রার্থী লড়ছেন। পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে আওয়ামীলী দলীয় প্রার্থী হিসেবে সমর্থন দিলেও পরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাবিদার রতন বিকাশ চাকমা টিউবওয়েল প্রতীকে এবং অপর স্বতন্ত্র প্রার্থী অংগ্য প্রু মারমা চশমা প্রতীকে লড়াই করছেন। প্রচার প্রচারণায় অনেকটা এগিয়ে রয়েছেন চশমা প্রতীকে অংগ্য প্রু মারমা। এদিকে মহিলা ভাইস-চেয়াম্যান পদে বেবি রানী বসু পদ্ধফুল ও সুমনা চাকমা তীর ধনুক প্রতীক নিয়ে নির্বাচনী লড়াই করছেন। তবে ভাইস চেয়ারম্যান পদে হাড্ডা হাড্ডি লড়াই হতে পারে বলে ভোটাররা মনে করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন