লক্ষ্মীছড়ি এলজিইডি’র টেন্ডার সিডিউল: ২২ লাখ টাকার কাজ সরকার দলীয় লোকজনের মধ্যে ভাগাভাগি

2415_1

মোবারক হোসেন, লক্ষ্মীছড়ি:

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় উপজেলা প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) মাধ্যমে টেন্ডার হওয়া সিডিউল সাধারণ ঠিকাদাররা ক্রয় এবং ড্রপিং করতে পারেননি বলে অভিযোগ পাওয়া গেছে। লক্ষ্মীছড়ি উপজেলার ঠিকাদারদের একাংশ এ ব্যাপারে ক্ষুব্ধ হয়ে লিখিত অভিযোগ করেছেন বলে জানা গেছে।

জানা যায়, বার্ষিক উন্নয়ন প্রকল্প(এডিপি) আওতায় চলতি ২০১৩-২০১৪ অর্থ বছরে ২৩ লাখ ৩১ হাজার টাকা ব্যয়ে ২২টি প্রকল্পের টেন্ডার আহবান করা হয়। ১০ ফেব্রুয়ারি ছিল সিডিউল বিক্রির শেষ দিন। ১১ ফেব্রুয়ারি টেন্ডার ড্রপিং এর দিন ধার্য করে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করে। যথারিতি সাধারণ ঠিকাদাররা সিডিউল কিনতে গেলে সরকার দলীয় ক্যাডার বাহিনী বাধা দেয়। কেউ কেউ গোপনে সিডিউল কিনলেও আওয়ামীলীগের প্রভাবশালী মহলের নির্দেশে তা ফিরিয়ে দিতে বাধ্য হয়।

এ ব্যাপারে ১১ ফেব্রুয়ারি সকালে চলমান টেন্ডার বিজ্ঞপ্তি স্থগিত করার জন্য লক্ষ্মীছড়ি উপজেলার বেশ কয়েকজন ঠিকাদার উপজেলা প্রকৌশলীর বরাবরে একটি লিখিত অভিযোগ করেছে। ঠিকাদার শহিদুল ইসলাম জানান, আমরা কয়েকজন সিডিউল কিনতে গিয়েছিলাম কিন্তু কেউ আমরা সিডিউল কিনতে পারি নি। উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি রেম্রাচাই চৌধুরীর নির্দেশে সব কাজ দলীয় লোকজন ভাগভাগি করে নিয়েছে বলে আর এক ঠিকাদার মকবুল আহমেদ জানান।

টেন্ডার সিডিউল ক্রয় বিক্রয়কে কেন্দ্র করে গত ২ দিন ধরে চাপা উত্তেজনা বিরাজ করে উপজেলা সদরে। সিডিউল বিক্রির সময় পুলিশ পাহারা না থাকলেও ড্রপিং এর দিন এলজিইডি অফিসে পুলিশী নিরাপত্তা জোরদার করা হয়। লক্ষ্মীছড়ি উপজেলা প্রকৗশলী মো: শাহ আলম অভিযোগের কপি পেয়েছেন বলে স্বীকার করে বিয়য়টি তদন্ত করে দেখা হবে বলে সাংবাদিকদের জানান।

এ দিকে টেন্ডার নিয়ে যাতে কোন প্রকার অভিযোগ না আসে সেই জন্য উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: বিল্লাল হোসেন বিষয়টি দেখবেন বলে সাংবাদিকদের জানান। তবে বাধা দেয়ার বিষয়টি মিথ্যা ও  সঠিক নয় বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন