লামায় ডায়রিয়ায় ৩ শিশুর মৃত্যু

মৃত্যু

স্টাফ রিপোর্টার:
বান্দরবানের লামা উপজেলায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে তিন দিনে শিশুর মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্ত হয়েছে আরো ৩৫ জন। এর মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। উপজেলা সদর থেকে ৩০ কিলোমিটার দুর্গম পাহাড়ি রুপসী পাড়া ইউনিয়নের থংপং ম্রো পাড়ায় এ ঘটনা ঘটে।

মৃতরা হলেন, বরই ম্রোর ছেলে লংপং ম্রো (১২), কিংপয় ম্রোর মেয়ে ছংরুং ম্রো (১৭) ও ইমকয়েন ম্রোর মেয়ে চমপাও ম্রো (১৮)। গতকাল বৃহস্পতিবার দুপুরে সেনাবাহিনী ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের যৌথ উদ্যোগে তিনটি মেডিকেল টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য কাইনওয়ে মুরুং জানান, সোমবার (১৯ মে) থংপং ম্রো পাড়ার লোকজনের মধ্যে ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দেয়। এতে একের পর এক পাড়ার শিশুসহ ৩৫ জন আক্রান্ত হয়। প্রথম দিন সোমবার লংপং ম্রো, পরদিন মঙ্গলবার ছংরুং মুরুং ও বুধবার রাতে চামপাও ম্রো মারা যায়।

লামা উপজেলা ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিউর রহমান জানান, প্রচণ্ড গরমের কারণে দুর্গম পাহাড়ি এলাকার ঝিরিগুলোর পানি দূষিত হয়ে পড়ে। ধারণা করা হচ্ছে এসব ঝিরির পানি পান করে তারা ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। তিনি বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্সসহ তিনটি মেডিকেল টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তারা ফিরে এলে বিস্তারিত জানা যাবে।

রুপসীপাড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান সাচিংপ্রু মার্মা ডায়রিয়ায় তিন শিশুর মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন