শরীরের তাপমাত্রা নির্ণয় করবে এয়ারপড

fec-image

আগামীতে যে অ্যাপেলের এয়ার পডস আসতে চলছে তাতে থাকবে আরও অত্যাধুনিক ফিচার। অন্তত এমনটাই জানাচ্ছেন অ্যাপেল অ্যানেলিস্ট এবং ব্লুমবার্গের মারক গুর্ম্যান। Apple এবার AirPods wireless earbuds- এ শরীরের তাপমাত্রা মেপে বলে দেওয়ার ফেচার যুক্ত করতে চলেছে।

এরপরের AirPods-এ টাইপ-সি পোর্টও থাজবে যার সাহায্যে সহজে চার্জ করা যাবে। iPad এবং iPhone থেকে ধীরে ধীরে তুলে নেওয়া হচ্ছে ‘লাইটনিং পোর্ট’-এর মতন ফিচার।

এক রিপোর্টে জানা যাচ্ছে যে Apple এই মুহূর্তে নতুন একটি নতুন শ্রবণ পরীক্ষার বৈশিষ্ট্য নিয়ে কাজ করছে যাতে একজন ব্যবহারকারী কতটা ভালোভাবে শুনতে পারে তা পরীক্ষা করা যাবে। ইয়ারবাডগুলি বিভিন্ন টোন এবং শব্দ বাজিয়ে ব্যবহারকারীদের শ্রবণ সমস্যাগুলি খুঁজে বার করবে। তবে অ্যাপল ওয়াচ ইসিজি অ্যাপ হার্টের সমস্যার জন্য কীভাবে পরীক্ষা করে তার বিপরীত নয়।

কোম্পানি Apple এবার AirPods-কে কানে শোনার যন্ত্র হিসাবে তৈরি করতে চাইছে। তবে এটা করতে গেলেও তার সমস্যাও আছে। সব থেকে বড় সমস্যা হল সবুজ সংকেত পাওয়া। সংস্থাটি হিয়ারিং এইডের মতো বৈশিষ্ট্য যুক্ত করেছে যেমন Conversation Boost এবং Live Listen। তবে তারা কখনই দাবি করতে পারেনা যে এই ফিচারগুলি ব্যবহারকারীদের আরও ভালো করে শুনতে সাহায্য করবে।

এছাড়াও Apple এবার AirPodsএকদম সঠিক ভাবে শরীরের তাপমাত্রা মাপ্তে সক্ষম হবে। এমনকি Apple Watchএর থেকেও বেশি সঠিক উত্তর দেবে বলেই দাবি করছে সংস্থা। রিপোর্টে বলা হয়েছে, “এয়ারপডগুলিতে সেন্সর যুক্ত করার জন্য ইঞ্জিনিয়ারিং-এর কাজও করা হচ্ছে, যাতে তারা পরিধানকারীর কানের ক্যানালের মাধ্যমে শরীরের তাপমাত্রা নির্ধারণ করতে পারে।“ বহুদিন ধরেই Apple এই বিষয়ে কাজ করছে বলেই খবর ছড়িয়েছে।

ব্লুমবার্গের মার্ক গুরম্যান আরও বলেন, এখন থেকে অ্যাপলের সব অডিও পণ্যেই এই পোর্ট ব্যবহার করা হবে। সেই সঙ্গে এয়ারপডের দাম ১২৯ ডলার থেকে নেমে ৯৯ ডলার হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এয়ারপড, শরীরের তাপমাত্রা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন