শিক্ষা-চিকিৎসাসহ আত্মকর্মসংস্থানে কাজ করছে সেনাবাহিনী : লে. কর্নেল রিয়াজ

30.08.2015_Matirnga Zone news......

সিনিয়র স্টাফ রিপোর্টার :
পাহাড়ে সেনাবাহিনী শিক্ষা-চিকিৎসা ক্ষেত্রে ব্যাপক কাজ করছে উল্লেখ করে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ রিয়াজুল কবীর পিএসসি বলেন, দু:স্থ নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টির জন্যও কাজ করছে সেনাবাহিনী। আত্মকর্মসংস্থান সৃষ্টি হলে সন্ত্রাস ও চাঁদাবাজি অনেকাংশে কমে যাবে উল্লেখ করে তিনি বলেন, মানুষের আত্মকর্মসংস্থান সৃষ্টি হলে অপরাধ প্রবণতা রোধ করা সম্ভব হবে।

রোববার সকালে ২০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি মাটিরাঙ্গা জোন সদরে রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, হেডম্যান-কার্বারী ও সুশীল সমাজের প্রতিনিধিদের উপস্থিতিতে অনুষ্ঠিত নিরাপত্তা সম্মেলন ও মতবিনিময় সভায় মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ রিয়াজুল কবীর পিএসসি উপরোক্ত কথা বলেন।

মতবিনিমিয় সভায় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ নুর মোহাম্মদ বেপারী প্রমুখ বক্তব্য রাখেন।

২০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ রিয়াজুল কবীর সন্ত্রাস ও চাঁদাবাজদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ জনমত ও প্রতিরোধ গড়ে তোলার আহবান জানিয়ে বলেন, সাধারণ মানুষ সচেতন হলেই সন্ত্রাস ও চাঁদাবাজি বন্ধ হবে। পাহাড়ের সার্বিক উন্নয়নের জন্য যেকোন মূল্যে পাহাড়ে শান্তি-সম্প্রীতি বজায় রাখতে হবে বলেও উল্লেখ করেন তিনি। এজন্য তিনি স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিসহ সব মহলের সহযোগীতাও কামনা করেন।

এসময় অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর গোলাম রাব্বানী, ১৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির উপ-অধিনায়ক মেজর গোলাম মোর্শেদ, ক্যাপ্টেন কাওছার বাঁধন, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভূইয়াসহ পদস্থ সামরিক কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, হেডম্যান-কার্বারী, সাংবাদিক নেতৃবৃন্দ, শিক্ষক প্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন