শিক্ষার্থীরা যোগ্য হলে আগামীর নেতৃত্ব তৈরি হবে : কুজেন্দ্র লাল ত্রিপুরা

30.08

সিনিয়র স্টাফ রিপোর্টার :
শিক্ষা ক্ষেত্রে উন্নয়নে সরকার নিরন্তর কাজ করে যাচ্ছে উল্লেখ করে খাগড়াছড়ি থেকে নির্বাচিত সংসদ সদস্য ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করে দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলা শিক্ষকদের দায়িত্ব এমন মন্তব্য করে বলেন, আজকের শিক্ষার্থীরা যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠলেই দেশে আগামী দিনের নেতৃত্ব তৈরী হবে। যাদের দিকে তাকিয়ে আছে দেশের ১৬ কোটি মানুষ।

শিক্ষা ছাড়া জীবনের অভিষ্ট্য লক্ষ্যে কেউ পৌছাতে পারেনি উল্লেখ করে তিনি বলেন, একটি শিক্ষিত জনগোষ্ঠী দেশের উন্নয়নে ভূমিকা রাখতে পারে।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে মাটিরাঙ্গা ডিগ্রী কলেজের নবীন-বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি।

মাটিরাঙ্গা ডিগ্রী কলেজ গভর্নিং বডির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য আলহাজ্ব মো: জাহেদুল আলম।
অনুষ্ঠানে মাটিরাঙ্গা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো: আবুল হোসেন, উপাধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা, কলেজ ছাত্রলীগের সভাপতি মো: মইনুল ইসলাম রিমন প্রমূখ বক্তব্য রাখেন।

এ সময় মাটিরাঙ্গা ডিগ্রী কলেজ গভর্নিং বডির সদস্য মো: ওয়ালী উল্লাহ মেম্বার, তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: তাজুল ইসলাম ও মাটিরাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরণজয় ত্রিপুরাসহ কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা কলেজকে একটি মানসম্মত ও আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের আন্তরিক হওয়ার আহবান জানিয়ে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, মানসম্মত শিক্ষা ছাড়া নিজেকে প্রতিষ্ঠিত করার কোন সুযোগ নেই। বিভিন্ন সময়ে দেশে ইতিহাস বিকৃত করা হয়েছে উল্লেখ করে তিনি ইতিহাস বিকৃতির মতো জঘন্য অপরাধ থেকে শিক্ষক-শিক্ষার্থীদর বিরত থাকার আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য আলহাজ্ব মো: জাহেদুল আলম বলেন, শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তনের লক্ষ্যে সরকারের মাননীয় প্রধানমন্ত্রী অত্যান্ত আন্তরিক। প্রতিটি উপজেলায় একটি করে মাধ্যমিক বিদ্যালয় এবং একটি করে কলেজ সরকারী করণের উদ্যোগ তিনি নিয়েছেন তা নি:সন্দেহে শিক্ষাক্ষেত্রে তার আন্তরিকতার অনন্য উদাহরণ।

অনুষ্ঠানের শুরুতে খাগড়াছড়ি থেকে নির্বাচিত সংসদ সদস্য ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা ও অন্যান্য আমন্ত্রিত অতিথিসহ কলেজ ক্যাম্পাসে পৌছালে তাদের ফুল দিয়ে বরণ করে নেয় কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন