শিশুরা যেন মানসম্মত শিক্ষা পায় তা নিশ্চিত করতে হবে

29.01.2017_Sikkha Saptaho NEWS Pic-02

নিজস্ব প্রতিবেদক :

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় নানা আয়োজনের মধ্য দিয়ে ‘জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৭’ উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালের দিকে বেলুন উড়িয়ে সপ্তাহব্যাপী এ কর্মসূচীর উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

উদ্বোধনের পরপরই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালি মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠ থেকে শুরু করে গুরুত্বপূর্ন সড়ক ঘুরে পুনরায় উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান। এতে সভাপতিত্ব করেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) কৃষ্ণলাল দেবনাথ।

আলোচনা সভায় বক্তব্য রাখেন। মাটিরাঙ্গা উপজেলা রিসোর্স এনস্ট্রাক্টর মো. আজগর হোসেন, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম, মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়’র প্রধান শিক্ষক মোহাম্মদ আবদুল মালেক প্রমুখ।

প্রাথমিক শিক্ষা সামগ্রিক শিক্ষার ভিত্তি উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, সরকার দেশপ্রেমে উদ্বুদ্ধ, নৈতিক ও মানবিক মূল্যবোধ সম্পন্ন এবং সুশিক্ষিত আগামী প্রজন্ম গড়ে তুলতে প্রাথমিক শিক্ষার উন্নয়নে ব্যাপক কর্মসূচী বাস্তবায়ন করে যাচ্ছে। শিশুরা যেন জীবনের শুরুতেই সুন্দর পরিবেশে মানসম্মত শিক্ষা পায় তা নিশ্চিত করার উপর গুরুত্ব দেন তিনি।

‘শিক্ষার আলো জ্বালাবো, ডিজিটাল বাংলাদেশ গড়বো’ এ শ্লোগানকে সামনে রেখে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগের যৌথভাবে এ কর্মসূচীর আয়োজন করে। ৪ ফেব্রুয়ারি জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ শেষ হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন