এশিয়া কাপ ফাইনাল

শ্রীলংকাকে লজ্জার অর্ধশতকে গুঁড়িয়ে দিয়ে ৮ম চ্যাম্পিয়ন ভারত

fec-image

এশিয়া কাপে এটা কোন ধরনের ফাইনাল ম্যাচ হলো কারো বুঝে আসছে না । বুঝার আগেই ভারত ৫০ রানে গুটিয়ে দিল শ্রীলংকাকে। ফাইনালে যে প্রতিদ্বন্দ্বিতা আশা করা হয়েছিল থার লেশ মাত্র ছিল না। ভারতের কাছে পাত্তা পায়নি স্বাগতিক শ্রীলংকা। মোহাম্মদ সিরাজ, হার্দিক পান্ডিয়াদের গতির তোপে স্রেফ উড়ে যায় লংকানরা।

লংকানদের ৫০ রানে গুঁড়িয়ে দিয়ে ৬.১ ওভারে ১০ উইকেটের বড় ব্যবধানে জয় পায় ভারত। এই জয়ে এশিয়া কাপের ১৬তম আসরের ইতিহাসে রেকর্ড অষ্টম শিরোপা জিতে নেয় ভারত।

রবিবার (১৭ সেপ্টেম্বর) শ্রীলংকার রাজধানী কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে চরম বিপর্যয়ে পড়ে যায় স্বাগতিকরা।

ভারতীয় তিন তারকা পেসার মোহাম্মদ সিরাজ, হার্দিক পান্ডিয়া ও জসপ্রিত বুমরাহের গতিতে দিশেহারা হয়ে যান লংকান ব্যাটসম্যানরা। ইনিংসের শুরু থেকে সময়ের ব্যবধানে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৫.২ ওভারে ৫০ রানেই অলআউট হয় শ্রীলংকা।

ভারতীয় তারকা পেসার মোহাম্মদ সিরাজ এক ওভারেই শ্রীলংকার ৪ উইকেট শিকার করেন। এই তারকা পেসার ৭ ওভারে এক মেডেনসহ ২১ রানে শিকার করেন ৬ উইকেট।

২.২ ওভারে মাত্র ৩ রান খরচায় ৩ উইকেট শিকার করেন ভারতীয় অলরাউরান্ডার হার্দিক পান্ডিয়া। ৫ ওভারে ২৩ রানে এক উইকেট শিকার করেন জসপ্রিত বুমরাহ।

৫১ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমে ৬.১ ওভারে ১০ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। দলের জয়ে ১৯ বলে ২৭ আর ১৮ বলে ২৩ রানে অপরাজিত থাকেন শুভমান গিল ও ইশান কিষান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চ্যাম্পিয়ন, ভারত, লজ্জা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন