টেকনাফে অস্ত্রসহ রোহিঙ্গা ডাকাত সদস্য গ্রেফতার

fec-image

টেকনাফে একটি ওয়ান শুটার গানসহ মো. রফিক আব্বুয়া (১৮) নামের একজন রোহিঙ্গাকে গ্রেফতার করেছে ১৬ এপিবিএন সদস্যরা।

রবিবার (১৭ সেপ্টেম্বর) ভোররাত সাড়ে ১২ টার সময় টেকনাফ নয়াপাড়া ক্যাম্পের এইচ ব্লকস্হ জকিরের ডেইল সংলগ্ন পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। সে এইচ ব্লকের ৬১৬/০৬ নং শেডের বাসিন্দা নুর হোসেনর ছেলে ও রোহিঙ্গা সন্ত্রাসী কামাল বাহিনীর সক্রিয় ডাকাত সদস্য বলে নিশ্চিত করেছেন টেকনাফস্হ ১৬ এপিবিএন অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) হাসান বারী নূর।

তিনি জানান, তাঁর সার্বিক দিক-নির্দেশনায় ইন্টেলিজেন্স শনিবার দিবাগত রাতে নয়াপাড়া ক্যাম্পের এইচ ব্লক স্হ জকিরের ডেইল সংলগ্ন পাহাড়ি এলাকায় ডাকাত কামাল বাহিনী ক্যাম্প এলাকায় নাশকতা করার লক্ষ্যে অত্র ক্যাম্পে প্রবেশ করছে। উক্ত সংবাদে অত্র ক্যাম্পের কমান্ডার সহকারী পুলিশ সুপার ওয়াহিদুল ইসলামের নেতৃত্বে ক্যাম্পের অপারেশন অফিসার পুলিশ পরিদর্শক জাহেদুল ইসলাম এবং সঙ্গীয় ফোর্সসহ সম্ভাব্য স্থানে অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনাকালে রোহিঙ্গা সন্ত্রাসী কামাল গ্রুপের সক্রিয় সদস্যদের লক্ষ্য করে পুলিশ দুই রাউন্ড ফাঁকা ফায়ার করে। এ সময় ধাওয়া করে মো. রফিক আব্বুয়াকে একটি এলজি ওয়ান শুটার গানসহ আটক করা হয়। অন্যরা পাহাড়ের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে জব্দকৃত আলামত এবং গ্রেফতারকৃত আসামিকে ক্যাম্পে নিয়ে আসা হয়। অভিযানকালে ক্যাম্প সংলগ্ন পাহাড়ি এলাকায় সন্ত্রাসীদের আস্তানা চিহ্নিত করে ধ্বংস করা হয় বলেও জানান টেকনাফ ১৬ এপিবিএন অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) হাসান বারী নূর।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন