সকাল থেকে রাঙামাটির জুড়াছড়িতে শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ

10003332_234747090064634_1262765820_n

স্টাফ রিপোর্টার, রাঙামাটি:
সারাদেশে অনুষ্ঠিত হওয়া চতুর্থ পর্যায়ের উপজেলা নির্বাচনে রাঙামাটি জেলার একমাত্র উপজেলা জুড়াছড়িতে রোববার সকাল আট’টা থেকেই ভোট গ্রহণ চলছে। সকাল থেকে শুরু হওয়া ভোট প্রক্রিয়ায় এখনো পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এই উপজেলায় মোট ভোটারের সংখ্যা ১৫ হাজার ৩শ ৩২ জন। এবারের নির্বাচনে ৩জন চেয়ারম্যান ও ৩জন পুরুষ ও ২জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন আঞ্চলিক রাজনৈতিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির(পিসিজেএসএস) সমর্থিত উদজয় চাকমা (আনারস), স্বতন্ত্র প্রার্থী সাবেক বনযোগীছড়া ইউপি চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা (কাপ-পিরিচ), স্বতন্ত্র প্রার্থী সাবেক মৈদং ইউপি চেয়ারম্যান বিরঙ্গ লাল চাকমা (ঘোড়া)। ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে আঞ্চলিক রাজনৈতিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) সমর্থিত শেপালী দেওয়ান (পদ্ম ফুল), স্বতন্ত্র প্রার্থী সাবেক ইউপি সদস্য ও নারী নেত্রী মিতা চাকমা (কলস)। ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদে আঞ্চলিক রাজনৈতিক দল পিসিজেএসএসের সমর্থিত উদিয়মান নেতা রিটন চাকমা (তালা), স্বতন্ত্র প্রার্থী সাবেক জুরাছড়ি ইউপি চেয়ারম্যান শ্যামল কান্তি চাকমা (উড়োজাহাজ), স্বতন্ত্র প্রার্থী পল্লী ডাক্তার শান্তি প্রিয় চাকমা (চশমা)সহ মোট ৩ জন চেয়ারম্যান, ৩জন পুরুষ ভাইস চেয়ারম্যান ও ২ জন মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন।

রাঙ্গামাটি পার্বত্য জেলার চতুর্থ পর্যায়ে মাত্র এ উপজেলায় অনুষ্ঠিত হচ্ছে নির্বাচন। সুষ্ঠুভাবে নির্বাচনে ভোট গ্রহণ প্রক্রিয়া শেষ করতে প্রশাসনিক ভাবে কার্যকর ব্যবস্থা গ্রহণের কথা উল্লেখ করে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, ভোট গ্রহনকালীন সময়ে যে কোনো ধরনের নাশকতা ঠেকাতে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও সাদা পোশাকের গোয়েন্দারা মাঠে কাজ করছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন