“বসানো হয়েছে ৪টি গভীর নলকূপ ও ৫০টি পোর্টেবল ওয়াশরুম”
৭ ডিসেম্বর কক্সবাজারে আসছেন প্রধানমন্ত্রী

সমাবেশস্থলের ১৫০ পয়েন্টে মিলবে সুপেয় পানি

fec-image

তৃতীয় মেয়াদে ক্ষমতার শেষ পর্যায়ে আগামী ৭ ডিসেম্বর কক্সবাজারে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আগমন ঘিরে প্রশাসন ও দলের সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কক্সবাজার আন্তর্জাতিক শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে সমাবেশের মূল মঞ্চসহ চারটি মঞ্চ পুরোপুরি প্রস্তুত। মাঠে ঢোকার পথে বসানো হয়েছে নিরাপত্তা চৌকি।

৫ বছর সমুদ্র নগরীতে নামবেন প্রধানমন্ত্রী। করবেন সমাবেশ। তাই চারিদিকে সাজসাজ রব। পোস্টার, ব্যানার, ফেস্টুন ও তোরণে পুরো শহর ছেয়ে গেছে। দলীয় নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ব্যবস্থাপনায় সমাবেশস্থলে ব্যবহার ও সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করা হয়েছে। বসানো হয়েছে উন্নতমানের ওয়াশরুম ও টয়লেট।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারি প্রকৌশলী আবুল মঞ্জুরের দেওয়া মতে, প্রধানমন্ত্রীর সমাবেশে আসা লোকদের সুবিধার্থে ৪টি গভীর নলকূপ ও ৬টি শক্তিশালী ওভারহেড ট্যাংক স্থাপন করা হয়েছে। সেখান থেকে পাইপলাইনের মাধ্যমে ১৫০ পয়েন্টে ব্যবহার ও পানযোগ্য পানি সরবরাহ করা হবে। তার আগে ল্যাবে পরীক্ষা করে পানির গুণাগুণ ও নিরাপত্তা শতভাগ নিশ্চিত করা হয়েছে।

সমাবেশস্থলে থাকবে পানি ও সেনিটাইজারসমৃদ্ধ ৫০টি পোর্টেবল ও দৃষ্টি নন্দন ওয়াশরুম। ভিআইপি অতিথিদের জন্য ১০টি টয়লেট করা হয়েছে। এতে সার্বক্ষণিক অর্ধশত মতো কর্মকর্তা-কর্মচারী নিয়োজিত থাকবে।

এ প্রসঙ্গে নির্বাহী প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান বলেন, ‘প্রধানমন্ত্রীর সমাবেশস্থলে ব্যবহারযোগ্য ও সুপেয় পানির গভীর নলকূপ বসানো এবং সরবরাহ শতভাগ নিশ্চিত করা হয়েছে। সমাবেশে আসা কোন অতিথির যাতে কষ্ট না হয়, সেটি মাথায় রেখে মানসম্মত টয়লেট স্থাপন করেছি। এ জন্য জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা যথেষ্ট আন্তরিকতা সহকারে কাজ করেছে।’

উল্লেখ্য, ৭ ডিসেম্বর সকালে ইনানী-পাটোয়ারটেক সৈকত এলাকায় ‘ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ ২০২২’ উপলক্ষে অনুষ্ঠিতব্য ৩ দিনব্যাপী আন্তর্জাতিক নৌশক্তি প্রদর্শন মহড়ার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ নৌবাহিনী আয়োজিত নৌশক্তি মহড়ায় যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, চীনসহ তিন ডজনেরও বেশি দেশ অংশগ্রহণের কথা রয়েছে। এরপর বিকালে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় ভাষণ দেবেন শেখ হাসিনা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পানি, সমাবেশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন