সাংবাদিক আরিফের উপর নির্যাতনের অপরাধে

ওএসডি হলেন সহকারী কমিশনার রিন্টু বিকাশ চাকমা

fec-image

সাংবাদিক আরিফুল ইসলামের বাড়িতে মধ্যরাতে হানা এবং তাকে তুলে নিয়ে নির্যাতন এবং ভিডিও ধারণের ঘটনায় নেতৃত্বে থাকা সহকারী কমিশনার রিন্টু বিকাশ চাকমা, আরডিসি (সিনিয়র সহকারী কমিশনার রাজস্ব) নাজিম উদ্দিন,  ও এস এম রাহাতুল ইসলামকে প্রত্যাহার করা হচ্ছে।

রবিবার (১৫ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পাঠানো প্রজ্ঞাপনে একথা জানানো হয়। সিনিয়র সহকারী সচিব কে এম আল-আমীনের স্বাক্ষর করা চিঠিতে এ তথ্য জানান।

রবিবার কুড়িগ্রামের ডিসি সুলতানা পারভীনকে প্রত্যাহার করার সিদ্ধান্ত হয়েছে। তার বিরুদ্ধে অবিলম্বে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন।

প্রজ্ঞাপন প্রসঙ্গত, জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন একটি পুকুর সংস্কার করে নিজের নামে নামকরণ করতে চেয়েছিলেন। বাংলা ট্রিবিউন কুড়িগ্রাম প্রতিনিধি  আরিফ এ বিষয়ে নিউজ করার পর থেকেই তার ওপর ক্ষুব্ধ ছিলেন ডিসি সুলতান পারভিন।

এছাড়াও আরিফ তার বিভিন্ন প্রতিবেদনে সম্প্রতি জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ নিয়ে ডিসি সুলতানা পারভিনের নানা অনিয়মের বিষয় তার রিপোর্টে তুলে এনে প্রতিবেদন করেন। এসকল কারণে একাধিকবার তাকে ডিসি সুলতানা পারভিন অফিসে ডেকে নিয়ে হুমকিও দিয়েছেন।

সর্বশেষ এ ঘটনার জের ধরেই ১৩ মার্চ মধ্যরাতে সাংবাদিক আরিফের বাসায় সহকারী কমিশনার রিন্টু বিকাশ চাকমার নেতৃত্বে হানা দিয়ে তাকে তুলে ডিসি অফিসে এনে নির্যাতন করা হয়। এরপর আধা বোতল মদ ও দেড়শ গ্রাম গাঁজা পাওয়ার অভিযোগ এনে ওই রাতেই তাকে এক বছরের কারাদণ্ড দিয়ে জেলে পাঠানো হয়। পরে রবিবার তিনি জামিনে মুক্তি পেয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন