‘সাংবাদিকদের কেউ অন্যায়ভাবে হয়রানি করলে লিগ্যাল নোটিশ দিবো’

fec-image

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেন,সাংবাদিকদের অন্যায় ভাবে কেউ হয়রানি করলে আমরা তাদের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ দিবো।

শনিবার (৪ জুন) সকালে বাংলাদেশ প্রেস কাউন্সিলের আয়োজনে জেলা প্রশাসনের কার্যালয়ে অনুষ্ঠিত রাঙামাটিতে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিচারপ্রতি বলেন, তবে সাংবাদিকতার নামে সারাদেশে যা চলছে এটাকে বন্ধ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান সাংবাদিকদের সম্মান করতেন। যে কারণে সাংবাদিকদের সুরক্ষায় ১৯৭৪ সালে প্রেস কাউন্সিল আইন বাস্তবায়ন করেন।

রাঙামাটি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক আল মামুন মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-বাংলাদেশ প্রেস কাউন্সিল এর সচিব ( অতিরিক্ত সচিব) মো. শাহ আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহিদুল ইসলাম, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হক।

কর্মশালার ‘প্রেস কাউন্সিল আইন ও আচরনবিধি এবং তথ্য অধিকার আইন অবহিতকরণ’ বিষয়ে আলোচনা করা হয়। এসময় জেলার ৪০ জন সংবাদ কর্মী প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন