সাকিবের নতুন রেকর্ড

Sakib-

খেলা ডেস্ক:
টেস্টের ইতিহাসে সেরা অলরাউন্ডার কে? বহুল আলোচিত এই প্রশ্নে ঘুরে ফিরেই আসবে স্যার গ্যারি সোবার্স, জ্যাক ক্যালিস, ইয়ান বোথাম, কপিল দেব’দের নাম।

এই তালিকায় বাংলাদেশের সাকিব আল হাসানকেও যুক্ত করে নেয়াটা এখন সময়ের দাবী। আবারও অল রাউন্ডারদের একটা রেকর্ডে তিনি চলে আসলেন কিংবদন্তিদের কাতারে। একই দেশের মাটিতে দু’হাজার রান ও ১০০ উইকেট পাওয়া সপ্তম অলরাউন্ডার হয়ে গেলেন সাকিব।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আগেই দেশের মাটিতে ১০০ উইকেট পূর্ণ করে রেখেছিলেন তিনি। ভারতের বিপক্ষে টেস্টের পঞ্চম দিনে চার হাঁকিয়ে ১৯৯৯ রান হয়ে যায় সাকিবের। এরপর একই বোলারের বিপক্ষে একই ওভারে এক রান নিয়ে দেশের মাটিতে ২০০০ রানও হয়ে যায় তার।

এই তালিকায় আগে থেকেই থাকা ছয়জন হলেন ইয়ান বোথাম (ইংল্যান্ড), কপিল দেব (ভারত), জ্যাক ক্যালিস (দক্ষিণ আফ্রিকা), ড্যানিয়েল ভেট্টোরি (নিউজিল্যান্ড), অ্যান্ড্রু ফ্লিনটফ (ইংল্যান্ড), গ্যারি সোবার্স (ওয়েস্ট ইন্ডিজ)।

এর আগে গত জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে ইতিহাসের মাত্র তৃতীয় অল রাউন্ডার হিসেবে একই টেস্টে সেঞ্চুরি ও ১০ উইকেট নেয়ার কীর্তি গড়েছিলেন সাকিব। আগে এই রেকর্ড ছিল ইয়ান বোথাম ও ইমরান খানের।

সূত্র : প্রিয়.কম

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন