সাহারবিলে হতদরিদ্র ২৭৮৪ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ 

fec-image

করোনাভাইরাস সংক্রমণের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া কক্সবাজারের চকরিয়ায় শাহারবিল ইউনিয়নে ২৭৮৪ পরিবারের মাঝে বিভিন্ন পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে।

বুধবার (২৯এপ্রিল) সকাল থেকে বিকাল পর্যন্ত সাহারবিল পরিষদের মাঠে ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল এ খাদ্য সহায়তা বিতরণ করেন।

গেল এক মাসে এলাকার কর্মহীন ও হতদরিদ্র মানুষের তালিকা তৈরি করে বিভিন্নভাবে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। প্রথম পর্যায়ে ১হাজার ৬ পরিবারে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়।

দ্বিতীয় পর্যায়ে হতদরিদ্রদের মাঝে ১০ টাকার বিনিময়ে ৩০ কেজি করে ৬৫০ পরিবারে ও ৩০ কেজি করে ৭৮ উপকারভোগী পরিবারে মাঝে ভিজিডি চাল বিতরণ করা হয়েছে। চেয়ারম্যানের ব্যক্তিগত তহবিল থেকে ৬শত পরিবারে ১০ কেজি ও চেয়ারম্যান ও ইউপি মেম্বার মিলে ৪৫০ পরিবারে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।

সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মহসিন বাবুল বলেন, করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নির্দেশনা অনুয়াযী প্রতিটি অসহায়, দরিদ্র ও সুবিধাবঞ্চিত নিম্ন আয়ের পরিবার চিহ্নিত করে তাদের কাছে এ খাদ্য সমাগ্রী পৌঁছে দিচ্ছি। আমার ইউনিয়নে প্রধানমন্ত্রী নির্দেশনা মোতাবেক শতভাগ দরিদ্র, দুস্থ ও শ্রমজীবী কর্মহীন পরিবারের মাঝে উপহার হিসেবে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে।

স্থানীয় সাংবাদিক মোহাম্মদ উল্লাহ বলেন, করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশের বর্তমান পরিস্থিতিতে অঘোষিত লকডাউনের পর থেকে কর্মহীন হয়ে পড়া ইউনিয়নের বিভিন্ন পাড়া-মহল্লায় গ্রামের হতদরিদ্র ব্যক্তিদের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া উপহার সহায়তা চাল সঠিকভাবে বিতরণ করা হচ্ছে।

এলাকার দিনমজুর থেকে শুরু করে কোন মানুষ যেন অনাহারে না থাকে চেয়ারম্যান নিজেই প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে খোঁজখবর নিয়ে কর্মহীন ও দরিদ্র লোকজনের মাঝে এ খাদ্য সামগ্রী তুলে দিচ্ছেন।

প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সহায়তা বিতরণে উপস্থিত ছিলেন, উপজেলা প্রশাসন কর্তৃক নিয়োজিত টেক অফিসার ও উপজেলা একাডেমিক সুপারভাইজার রতন বিশ্বাস, সাহারবিল ইউনিয়নের ইউপি সচিব সাইফুল করিম, ইউপি সকল সদস্যবৃন্দ ও স্থানীয় রাজনৈতিক, গণ্যমান্যব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: হতদরিদ্র
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন