ইউএনডিপি’র গাড়ীর ধাক্কায় পার্বত্যনিউজের স্টাফ রিপোর্টার আলমগীর মানিকসহ ২ সাংবাদিক গুরুতর আহত

Rangamati pic-

স্টাফ রিপোর্টার :

উপজেলা নির্বাচনের খবর সংগ্রহ করে কাপ্তাই্ থেকে ফেরার পথে ইউএনডিপির গাড়ীর ধাক্কায় গুরুতর আহত হয়েছেন পার্বত্যনিউজের স্টাফ রিপোর্টার আলমগীর মানিক ও বাংলা ভিশনের রাঙ্গামাটি প্রতিনিধি নন্দন দেবনাথ। আহত দুই জনের হাত মুখসহ শরীরের বিভিন্ন অংশে ক্ষত হওয়ায় একাধিক সেলাই করতে হয়েছে। নিশ্চিত মৃত্যুর হাত থেকে ভাগ্যক্রমে বেঁচে গেলেও ক্ষতবিক্ষত শরীরের তীব্র যন্ত্রণা নিয়ে বিছানায় কাঁতরাচ্ছেন তারা। আর দুর্ঘটনার পর পালিয়ে গেছে লজ্জাহীনভাবে ইউএনডিপির কর্মকর্তারা। এ ঘটনায় সংবাদিকদের বহনকারী মটরসাইকেলটিও ব্যপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

রবিবার বিকালে সাংবাদিকদ্বয় একটি মোটর সাইকেলে করে রাঙ্গামাটি আসার পথে সাপছড়ির শালবন এলাকায় পৌঁছালে এ দুর্ঘটনায় পড়েন। রাঙ্গামাটি থেকে ছেড়ে যাওয়া ইউএনডিপির একটি জীপ সাংবাদিকদের মোটর সাইকেলের মুখোমুখি এসে পড়ে এবং গাড়ীর পাশ দিয়ে ধাক্কা দিলে দুই সাংবাদিকই মোটর সাইকেল থেকে রাস্তার উপর ছিটকে পড়ে গুরুতর আহত হয়।  ইউএনডিপির ঐ জীপে দুই কর্মকর্তাসহ একজন বিদেশী ছিলেন।

ঘটনাক্রমে ঐ সময় দুর্ঘটনা কবলিত মোটর সাইকেল পেছনে ছিল পুলিশের একটি এম্বুলেন্স। এম্বুলেন্সটিও রাঙ্গামাটি শহরে আসছিল। দুর্ঘটনার পর এম্বুলেন্সটি থামিয়ে পুলিশের ক’জন সদস্য রাস্তা থেকে আহত দুই সাংবাদিক উদ্ধার করে এম্বুলেন্সে তুলে নেন। এসময় রাস্তার দু’পাশে যানবাহনের জট লেগে যায়। এরপর আরো তিনজন সাংবাদিক অপর একটি মোটর সাইকেল নিয়ে ঘটনাস্থলে এসে পৌঁছে ঘটনার চিত্র ভিডিও ধারন করে।

এ দুর্ঘটনায় আহত দুই সাংবাদিককে ক্ষতিপূরণসহ সমবেদনা জানানোর জন্য অন্য তিন টিভি সাংবাদিক ইউএনডিপির কর্মকর্তাদের অনুরোধ জানালেও তারা নিজেদের নির্দোষ বলে সাফাই গেয়ে দুই সাংবাদিককে আহত অবস্থায় রাস্তায় ফেলে ইউএনডিপির গাড়ীটি দ্রুত চট্টগ্রামের উদ্দেশ্যে চলে যায় ।

পরে পুলিশের এম্বুলেন্সে করে আহত দুই রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে নিয়ে আসে পুলিশ সদস্যরা। এ ঘটনায় আহত সাংবাদিকদের প্রতি ইউএনডিপির কর্মকর্তাদের অসৌজন্যমূলক আচরণ সাংবাদিক ও পুলিশ সদস্যদের হতবাক করেছে। এঘটনায় রাঙামাটির সাংবাদিকসহ সর্বস্তরের জনগণের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। তারা আহত সাংবাদিকদ্বয়ের চিকিৎসা ও তাদের বহনকারী মটরসাইকেল মেরামতের ক্ষতিপুরণ সহ ইউএএনডিপি’র পক্ষ থেকে আনুষ্ঠানিক দু:খ প্রকাশ দাবী করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন