২২ ডিসেম্বর থেকে তিন পার্বত্য জেলায় পৌর নির্বাচন মনিটরিংয়ে থাকবে বিএনপি’র কেন্দ্রীয় নেতৃবৃন্দের ২টি টিম

পৌরসভা নির্বাচন সরকার পতনের অন্যতম ট্রাম্পকার্ড- মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী

20.12.2015_Election Monitoring NEWS Pic.

মুজিবুর রহমান ভুইয়া :

আগামী ২২ ডিসেম্বর থেকে তিন পার্বত্য জেলার ৫ টি পৌরসভায় বিএনপি’র প্রার্থিদের পক্ষে নির্বাচনী প্রচার চালাবে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। ২ টি দলে ভাগ হয়ে নির্বাচনী প্রচার চালাবে বিএনপি’র কেন্দ্রীয় নেতৃবৃন্দ। এর একটি দলের নেতৃত্ব দেবেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মেজর জেনারেল অব. রুহুল আলম চৌধুরী এবং অন্য দলের নেতৃত্ব দেবেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক রাষ্ট্রদুত গোলাম আকবর খন্দকার। বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক রাষ্ট্রদুত গোলাম আকবর খন্দকার‘র চট্টগ্রাম শহরের বাসভবনে অনুষ্ঠিত বিভাগীয় মনিটরিং সেলের বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে। এসময় নেতৃবৃন্দ দলীয় প্রার্থিদের পক্ষে প্রচারণা ছাড়াও নির্বাচনের সার্বিক পরিবেশ পর্যবেক্ষণ করবেন।

বৈঠকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী পৌর নির্বাচনে বিএনপির যাওয়াটা আন্দোলনেরই অংশ উল্লেখ করে বলেন, এ নির্বাচন হতে পারে সরকার পতনের অন্যতম ট্রাম্পকার্ড। এ নির্বাচনে দেশ-বিদেশের মানুষ সরকারের অবস্থানটা দেখতে পারবে। বেগম খালেদা জিয়ার নির্দেশের কথা উল্লেখ করে মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী বলেন, বিএনপির টার্গেট হলো এই নির্বাচনে দলের সকল পর্যায়ের নেতারা সব বিভেদ ভুলে ধানের শীষের পক্ষে মাঠে নামবেন। যার মাধ্যমে সরকারের বিরুদ্ধে জনমত গঠন হবে।

 বৈঠকে মনিটরিং সেলের সদস্য সচিব ও বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খোন্দকার, বিএনপির কেন্দ্রীয় উপজাতীয় বিষয়ক সম্পাদক ম্যামাচিং, কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সহ সম্পাদক দীপেন দেওয়ান, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা; শাহাদাত হোসেন, মহানগর ছাত্রদলের সভাপতি গাজী সিরাজ, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভুইয়া, জৈষ্ঠ্য সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, সাধারণ সম্পাদক আবু ইউসুফ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত, কর্ণেল মনীষ দেওয়ান, জেলা বিএনপির সভাপতি মো: শাহ আলম, বান্দরবান জেলা বিএনপির সভাপতি সাচিং প্রু জেরী, জৈষ্ঠ্য সহ-সভাপতি অধ্যাপক ওসমান গনি প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

20.12.2015_Election Monitoring NEWS Pic-02

দীর্ঘ বৈঠকে পৌরসভা নির্বাচনে সফলতা অর্জনের লক্ষে সামগ্রিক দিক নিয়ে আলোচনা হয় উল্লেখ করে বৈঠকে উপস্থিত একটি সূত্র পার্বত্যনিউজকে বলেন, মনিটরিং কমিটির চট্টগ্রাম বিভাগীয় প্রধান বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী দলীয় প্রার্থীদের বিজয়ের বাইরে বিএনপি এ মুহুর্তে অন্য কোন কিছু নিয়ে ভাবতে চায় না উল্লেখ করে নেতাকর্মীদের জয়ের লক্ষ্য নিয়ে কাজ করতে বলেছেন। মনিটরিং সেল বিএনপি প্রার্থীদের নির্বাচন পরিচালনা, প্রচার-প্রচারণার পাশাপাশি সরকার ও নির্বাচন কমিশনের ভূমিকা পর্যবেক্ষণ করবে বলেও তিনি জানান।

বৈঠকের সুত্র মতে, মনিটরিং কমিটির মনিটরিং কমিটির বিভাগীয় প্রধান ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরীর নেতৃত্বে একটি টিম ২২ – ২৩ ডিসেম্বর বান্দরবান, ২৪- ২৫ ডিসেম্বর খাগড়াছড়ি এবং ২৬-২৭ ডিসেম্বর রাঙ্গামাটি জেলায় পৌরসভা নির্বাচনে ধানের শীষের পক্ষে প্রচার-প্রচারণায় অংশ নিবেন। অন্যদিকে সদস্য সচিব ও বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খোন্দকার এর নেতৃত্বে একটি টিম ২৫ডিসেম্বর বান্দরবান, ২৬ ডিসেম্বর রাঙ্গামাটি ও ২৭ ডিসেম্বর খাগড়াছড়ির বিভিন্ন পৌরসভা নির্বাচনে প্রচার-প্রচারণায় অংশ নিবে।

কেন্দ্রীয় নেতৃবৃন্দের সফরের মাধ্যমে দলীয় প্রার্থীদের বিজয় তরান্বিত হবে বলে আশা প্রকাশ করে খাগড়াছড়ি জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত বলেন, পার্বত্য চট্টগ্রামে বিএনপির দুর্গ ভাঙ্গার যে ষড়যন্ত্র চলছে তা জনস্রোতের কাছে ভেসে যাবে।

দলীয় সূত্রে জানা গেছে, বৃহত্তর পার্বত্য চট্টগ্রামের (বান্দরবান, খাগড়াছড়ি ও রাঙ্গামাটি) ৭টি পৌরসভার মধ্যে ৫টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। পাঁচটি পৌরসভার মধ্যে পাঁচটিতেই একক প্রার্থী দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।

বৃহত্তর পার্বত্য চট্টগ্রামের মাটিরাঙ্গা পৌরসভায় মো: বাদশা মিয়া, খাগড়াছড়ি পৌরসভায় এ্যাড. মো: আবদুল মালেক মিন্টু, রাঙ্গামাটি পৌরসভায় মো: সাইফুল ইসলাম চৌধুরী ভুট্টো, বান্দরবান পৌরসভায় জাবেদ রেজা ও লামা পৌরসভায় মো: আমির হোসেন বিএনপির দলীয় প্রতীক ‘ধানের শীষ’ নিয়ে নির্বাচন করছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন